ক্ষমতার দম্ভ দেখালে ২৩৫ মতো হবে - শুভেন্দু অধিকারী

ক্ষমতার দম্ভ দেখালে ২৩৫ মতো হবে - শুভেন্দু অধিকারী

ক্ষমতার দম্ভ দেখালে ২৩৫ যেমন উঠে গেছে, তেমনি মানুষকে সঙ্গে নিয়ে না চললে, মানুষই আপনাদের ক্ষমতা থেকে সরিয়ে দেবে!" পঞ্চায়েতের অনুষ্ঠান মঞ্চে দাঁড়িয়ে এমনই মন্তব্য করলেন শুভেন্দু অধিকারী। এমন মন্তব্যেই ফের রাজনীতির ময়দানে দলত্যাগের জল্পনার পালে হাওয়া ।

পঞ্চায়েতের অনুষ্ঠান মঞ্চে দাঁড়িয়ে জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে মানুষকে নিয়ে চলার উপদেশ দিলেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। বাম জমানার প্রসঙ্গ তুলে বুদ্ধদেব ভট্টাচার্যের সেই 'আমরা-ওরা' মনে করিয়ে বলেন - 'মানুষকে সঙ্গে নিয়ে চলুন। নইলে খুব দ্রুত ক্ষমতাচ্যুত হতে হবে। 

যেমনভাবে বাম সরকারকে ২৩৫ এর দম্ভ দেখানোর জন্য নন্দীগ্রামের লড়াই ক্ষমতাচ্যুত করেছে।' পটাশপুরের আড়গোয়ালে মঙ্গলবার স্থানীয় এক গ্রাম পঞ্চায়েতের নতুন ভবনের উদ্বোধনে এসে মন্ত্রী শুভেন্দু অধিকারী বলেন- 'যারা পঞ্চায়েতে আছেন, তাঁরা যদি মানুষকে সঙ্গে নিয়ে চলেন, তবে তাঁরা অনেকদিন থাকবেন।

না চললে মানুষই ক্ষমতা থেকে সরিয়ে দেবেন। পার্টি দেখে যদি কেউ কাজ করেন, তিনি কিছুদিন থাকবেন, বেশিদিন থাকবেন না।মানুষকে নিয়ে কাজ করলে অনেক দিন থাকবেন। নন্দীগ্রামই তার প্রমাণ। নন্দীগ্রামের দেড় বছরের লড়াই ২৩৫ এর সরকারকে ক্ষমতাচ্যুত করে ছেড়েছে!' শেষ কয়েকমাসে নন্দীগ্রাম আন্দোলনের কান্ডারী শুভেন্দু অধিকারীর রাজনৈতিক অবস্থান নিয়ে তীব্র জল্পনা তৈরি হয়েছে রাজনীতির ময়দানে ।

খোদ তৃণমূল মন্ত্রীর মুখে স্পষ্টভাবে এই নিয়ে কোনও কথা শোনা না গেলেও একের পর এক ঘটনায় রাজ্য রাজনীতির অন্দরে এখন একটাই প্রশ্ন ঘোরাফেরা করছে তবে কি জোড়াফুল ছেড়ে পদ্মের দিকে ঝুঁকছেন শুভেন্দু অধিকারী? গতকালের দাদার অনুগামী পোস্টারেও সরগরম রাজনৈতিক মহল।