অস্ট্রেলিয়ায় ভারতের ইতিহাস গড়া দেখে গর্বিত গুগলের সিইও সুন্দর পিচাই

অস্ট্রেলিয়ায় ভারতের ইতিহাস গড়া দেখে গর্বিত গুগলের সিইও সুন্দর পিচাই

তিনি বহুদিনই মার্কিন প্রবাসী। তবে ভারতীয় তো! অস্ট্রেলিয়ায় ভারতের ইতিহাস গড়া দেখে গুগলের সিইও তাই আর চুপ থাকতে পারলেন না। সরাসরি বলে দিলেন, দেশের ক্রিকেট ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা এই জয়। সিইও প্রধান সুন্দর পিচাই এর আগে একাধিকবার জানিয়েছেন তিনি ক্রিকেট ভক্ত।

ভারতের খেলা নিয়মিত ফলো করেন ব্যস্ততা সত্ত্বেও। মঙ্গলবারের ভারত-অস্ট্রেলিয়া সিরিজের শেষদিনে চোখ ছিল গোটা ক্রিকেট দুনিয়ারই। উত্তেজক লড়াইয়ের অপেক্ষায় ছিলেন সবাই। টাইম জোনের বিস্তর ব্যবধান থাকলেও সুন্দর পিচাই কিন্তু খবর রেখেছিলেন দেশের। আরো পড়ুন: বিজয়ী হয়েও পরাজিত লিয়নকে সম্মান!

গাব্বায় নজিরবিহীন কীর্তি নেতা রাহানের আর গাব্বায় ইতিহাস গড়ার পরেই পিচাইয়ের টুইট, 'দেশের সর্বকালের অন্যতম সেরা টেস্ট জয়। টিম ইন্ডিয়াকে শুভেচ্ছা। ভালো খেলেছে অস্ট্রেলিয়াও। কি দারুণ না সিরিজ হল!' জয়ের জন্য শেষদিনে ভারতের প্রয়োজন ছিল ৩২৮ রান। ৭ উইকেট হারিয়ে সেই রান তুলে দেয় ভারত।

ব্রিসবেন টেস্ট জয় এল ৩ উইকেটে। শুরু শুভমান গিলের ৯১ রানে। আর শেষ হল ঋষভ পন্থের দুরন্ত ৮৯ রানে। মাঝে ক্রিজে শিট অঙ্করের ভূমিকা পালন করে হাফসেঞ্চুরি করে গেলেন চেতেশ্বর পূজারা (৫৬)। বল হাতে শার্দুল, সিরাজ এবং ব্যাট হাতে শুভমান, পন্থদের দাদাগিরি,

তা-ও আবার ঐতিহাসিকভাবে অজি দূর্গ ব্রিসবেনে, ভারতের টেস্টের ইতিহাসে অন্যতম সেরা জয় হিসাবেই চিহ্নিত হয়ে থাকবে। তিন দশক ধরে ব্রিসবেনে অজি সাম্রাজ্য অটুট ছিল। তরুণ ভারতীয়দের হাত ধরে তা ধূলিসাত্‍ হয়ে গেল। ইতিহাস বোধহয় এভাবেই রচিত হয়।