হু হু করে বাড়ছে সংক্রমণ , দেশের দৈনিক আক্রান্ত ৪ লাখের বেশি

হু হু করে বাড়ছে সংক্রমণ , দেশের দৈনিক  আক্রান্ত ৪ লাখের বেশি

হু হু করে বাড়ছে সংক্রমণ। তৈরি হল নতুন রেকর্ড। ভারতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্য়া চার লক্ষ অতিক্রম করল। দুনিয়াজুড়ে এই প্রথম কোনও দেশে দৈনিক সংক্রমিতের সংখ্যা এক দিনে চার লক্ষ ছাড়াল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকেক দেওয়া পরিসংখ্যান অনুসারে দেশে গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ১ হাজার ৯৯৩ জন। দৈনিক সুস্থতার হার ২ লক্ষ ৯৯ হাজার ৯৯৮ জন। গত কয়েকদিন ধরেই দেশে দৈনিক সংক্রমণের হার ছিল সাড়ে তিন লক্ষ।

এক ধাক্কায় তা অনেকটাই বেড়েছে। ফলে পরিসংখ্যানেই স্পষ্ট দেশে করোনাভাইরাস কিহারে ছড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩ হাজার ৫২৩ জনের। গত চারদিন ধরেই দেশে মৃত্যু হচ্ছে তিন হাজারের বেশি। এ ভাবে বাড়তে বাড়তে ২ লক্ষ পেরিয়েছে মোট মৃতের সংখ্যা। করোনার জেরে দেশে এখনও অবধি প্রাণ হারিয়েছেন ২ লক্ষ ১১ হাজার ৮৫৩ জন। দৈনিক সংক্রমণ বৃদ্ধির জেরে দেশে বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা। সক্রিয় রোগীর সংখ্যা বৃদ্ধিতে স্বাস্থ্য পরিষেবাতে তৈরি হয়েছে বিপুল চাহিদা।

শয্যার পাশাপাশি অক্সিজেনের অভাবও দেশে প্রকট। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগী রয়েছেন ৩২ লক্ষ ৬৮ হাজার ৭১০ জন। এই পরিস্থিতিতেই দেশে চলছে টিকাকরণ। যদিও গত কয়েকদিনে টিকা দেওয়া হয়েছে অনেক কম। তবে এখনও অবধি মোট প্রায় সাড়ে ১৫ কোটি টিকার ডোজ দেওয়া হয়েছে দেশে। সংক্রমণের শৃখঙ্খল ভাঙতে ভারতে আগামী কয়েক সপ্তাহ ধরে পূর্ণ ও কঠোর লকডাউন অবিলম্বে জারি হওয়া উচিত বলে জানিয়েছেন হোয়াই হাউসের মেডিক্যাল উপদেষ্টা ডক্টর অ্যান্টনি এস ফাউসি।