মালদায় ১১ কেজি গাঁজা সহ গ্রেপ্তার আন্তঃরাজ্য গাজা পাচারকারী

মালদায় ১১ কেজি গাঁজা সহ গ্রেপ্তার  আন্তঃরাজ্য গাজা পাচারকারী

 তনুজ জৈন   হরিশ্চন্দ্রপুরে:   আসন্ন প্রজাতন্ত্র দিবস এবং ২৩ শে জানুয়ারি। ডাকাতির ঘটনার পর মালদহের হরিশ্চন্দ্রপুরে পুলিশি নজরদারি এমনিতেই বেড়ে গিয়েছে। প্রজাতন্ত্র দিবসের আগে নাশকতা আটকাতে হরিশ্চন্দ্রপুর বাংলা-বিহার সীমান্ত জুড়ে শুরু হয়েছে নাকা চেকিং। আর এই নাকা চেকিং করতে গিয়ে গতকাল গভীর রাত্রে আন্তঃরাজ্য গাজা পাচারকারী কে নিজেদের হেফাজতে নিল হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ।

গোপন সূত্রে খবর পেয়ে গতকাল গভীর রাত্রে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ মশালদা গ্রাম পঞ্চায়েতের করকোরিয়া তালগাছি এলাকা থেকে গাজা পাচারকারী গ্রেপ্তার করেছে। ওই পাচারকারীর নাম সাদ্দাম হোসেন(২৭)। বাড়ি হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লক এলাকার মশালদা গ্রাম পঞ্চায়েত এলাকায়। ওই পাচারকারী কাছ থেকে ১১ কেজি উদ্ধার হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায় হরিশ্চন্দ্রপুর সোনাকুল এলাকায় গতকাল গভীর রাত্রে নাকা চেকিং করার সময় বাইকে করে ওই পাচারকারীদের সঙ্গীকে নিয়ে ওই এলাকা দিয়ে যাচ্ছিল। তল্লাশিতে তার কাছ থেকে ১১ কেজি পরিমাণ গাঁজা উদ্ধার হয়। তার সঙ্গে থাকা ওই সঙ্গী পলাতক। বাইকটি বাজেয়াপ্ত করেছে পুলিশ। শুক্রবার তাকে মালদা জেলা  আদালতে পেশ করবে হরিশ্চন্দ্রপুর থানা পুলিশ।

আরও জানা গেছে পলাতক ওই সঙ্গী কালিয়াচকের বাসিন্দা। শুক্রবার ওই পাচারকারীকে আদালতে তোলা হবে এবং পুলিশি রিমান্ডে জন্য ৫ দিনের আবেদন জানানো হবে। এ প্রসঙ্গে হরিশ্চন্দ্রপুর থানা আইসি সঞ্জয় কুমার দাস জানান আমরা ওই ব্যক্তিকে আজ আমরা রিমান্ডে নেওয়ার জন্য ৫ দিনের আবেদন জানাবো এবং জিজ্ঞাসাবাদ করা হবে এই পাচার চক্রের কারা কারা জড়িত।