ক্রিকেট জগতে কি ফেরত যাচ্ছেন লক্ষ্মীরতন শুক্লা

ক্রিকেট জগতে  কি ফেরত যাচ্ছেন  লক্ষ্মীরতন শুক্লা

তৃণমূলের বিধায়ক তথা সদ্য প্রাক্তন মন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা কি ক্রিকেট জগতে ফেরত যাচ্ছেন ? এমনটাই মন্ত্রিসভা থেকে পদত্যাগ করার পর জানিয়েছিলেন বাংলা তথা ভারতের প্রাক্তন ক্রিকেটার লক্ষীরতন। মুখ্যমন্ত্রীও জানিয়েছেন যে লক্ষী ভালো ছেলে ও খেলা ভালোবাসে।

আসলে ক্রিকেট জগত্‍ এক গ্ল্যামারাস দুনিয়া, এখানে আজকের দিনে চাইলে মাঠে না নেমেও অনেক কিছু করা যায় এবং দুনিয়াকে গুডবাই করতে আজকের দিনে কেউই চান না।আইপিএল আসার পর প্রাক্তনী যথা রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে, বীরেন্দ্র শেহবাগ থেকে রিকি পন্টিং, কে নেই এই পেশার জগতে।

লক্ষী চুটিয়ে আইপিএল খেলেছেন একই সাথে বাংলার এবং মোহনবাগানের অধিনায়কও ছিলেন, সেখান থেকে রাজনীতিতে সম্ভবত খুশি ছিলেন না। তিনি জানিয়েছেন, খেলার জগতে ফিরে যাবেন, তা নিশ্চয়ই খেলতে নয়, কারণ এতদিন খেলার বাইরে থেকে কারও পক্ষে প্রথম শ্রেণীর ক্রিকেট খেলা সম্ভব নয়।

জানা যাচ্ছে, তাঁর কাছে আইপিএলের কোনও দলের মেন্টর হওয়ার প্রস্তাব আছে। প্রস্তাব আছে কমেন্ট্রি বক্সেও। এতে সম্মান যেমন আছে তেমন মোটা অঙ্কের টাকার প্যাকেজও আছে। সুনীল গাভাসকার ১৭ বছর ক্রিকেট খেলে যা না রোজগার করেছেন, ধারাভাষ্য দিয়ে তার দশগুণ টাকা পেয়েছেন এবং পেরেছেন টেলিভিশনের মুখ হতে। এই জগত্‍ই বা মন্দ কি ?