সংসারে  সুখ শান্তি বজায় রাখতে প্রতিদিন সকালে নিয়ম মেনে এই কাজ গুলি করা জরুরি

সংসারে  সুখ শান্তি বজায় রাখতে প্রতিদিন সকালে নিয়ম মেনে এই কাজ গুলি করা জরুরি

আমাদের দৈনন্দিন কাজের মধ্যে এমন কিছু বিশেষ কাজ রয়েছে যা নিষ্ঠার সঙ্গে পালন করলে জীবনে সাফল্য  খুব তাড়াতাড়ি আসে। এবং শাস্ত্রমতে  সেই কাজ যদি প্রতি দিন সকালে ঘুম থেকে উঠেই করা যায় তাহলে জীবনে ঘটবে চরম উন্নতি আসবে মানসিক স্থিতি । এই সমস্ত কাজ গুলি সকালে করলে সারাদিন শুভ শক্তিতে ভরপুর থাকবে, এবং ঈশ্বরের কৃপা সর্বদা বজায়  থাকবে আপনার উপর ।তাহলে দেখে নিন সকালে উঠেই কোন কোন কাজ করেবেন …  


সকালে ঘুম থেকে উঠে প্রথমেই গুরু মন্ত্র জপ করুন।এই মন্ত্র পাঠ করার অসীম ফল রয়েছে। যদি গুরুমন্ত্র না হয় তা হলে সকালে ঘুম থেকে উঠে  যে কোনও একটি মন্ত্র পাঠ করুন। সংসারে  সুখ শান্তি বজায় রাখতে প্রতিদিন সকালে শুদ্ধবস্ত্রে কিছু আহার গ্রহণ না করে বাড়ির পুজো সেরে ফেলুন। এতে আপনার উপর সর্বদা ঈশ্বরের কৃপা  বজায় থাকবে।

প্রতিদিন সকালে উঠে স্নান করলে শরীর ও মন দুই চাঙ্গা থাকে ।সকালে স্নান করলে মানসিক শান্তি বৃদ্ধি পায় এবং সারাদিন শুভ শক্তিতে ভরে থাকে। শাস্ত্রমতে সকালে ঘুম থেকে উঠে স্নান সেরে নেওয়া সকালের গুরুত্বপূর্ণ কাজ গুলির মধ্যে একটি ।

 

সকাল এবং সন্ধ্যা দু বেলা নিয়ম করে বাড়িতে প্রদীপ জ্বালতেই হবে। যদি দু বেলা সম্ভব না হয় তা হলে এক বার অন্তত প্রদীপ অবশ্যই জ্বালান হবে। দু বেলা যদি নিয়ম করে বাড়িতে প্রদীপ জ্বালানো যায় ঈশ্বরের কৃপা দৃষ্ঠি সবসময় আপনার উপর থাকবে।

 


বাড়িতে সকাল সন্ধ্যা শাঁখ বাজানো খুবই শুভ কাজ। সকালে পুজো সম্পূর্ণ হওয়ার পর শাঁখ বাজিয়ে তবেই পুজো শেষ করবেন এবং সন্ধ্যাবেলায় সন্ধ্যা দেওয়া হলে অবশ্যই তিন বার শাঁখ বাজাবেন।এতে দেবতারা অত্যন্ত সন্তুষ্ট হন।