নতুন বছরে শিক্ষক, শিক্ষিকা ও কর্মী নিয়োগ করা হবে রামকৃষ্ণ মিশন স্কুলে

নতুন বছরে শিক্ষক, শিক্ষিকা ও কর্মী নিয়োগ করা হবে রামকৃষ্ণ মিশন স্কুলে

আজবাংলা  ফের শিক্ষক ও কর্মী গ্রহন করা হতে চলেছে রামকৃষ্ণ মিশন স্কুল থেকে। এই বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বাঁকুড়ার রামকৃষ্ণ মিশন জয়রামবাটি স্কুল (ইংরাজি মাধ্যম) বোর্ড থেকে। তারা প্রায় সব বিশয়ের জন্য শিক্ষক ও শিক্ষিকা গ্রহন করবে।

পড়ানোর বিষয় গুলি হল, গণিত, ইংরাজি, ইতিহাস, ভূগোল, বিজ্ঞান, কম্পিউটার, মিউজিক, ফাইন আর্টস, খেলা। পাশাপাশি, ইলেকট্রিক্যাল / ইলেকট্নিক্স কর্মী নেওয়া হবে। মিশন থেকে জানানো হয়েছে, শিক্ষক নিয়োগের ক্ষেত্রে প্রার্থীকে কিছু বিষয়ে দক্ষ ও যোগ্যতা সম্পূর্ণ হতে হবে।

আসুন সেইগুলি ঠিক কি কি একনজরে দেখে নেওয়া যাক। ১. ফাইন আর্টস শিক্ষক: স্বীকৃত বিশ্ব বিদ্যালয় থেকে ফাইন আর্টসে ডিপ্লোমা বা ডিগ্রি থাকতে হবে। ২. খেলা ও শরীর শিক্ষার শিক্ষক: যে কোনও যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও খেলা/ ব্যায়াম/ P.T এবং ড্রিল বা B.Ped ডিগ্রি থাকতে হবে।

৩. প্রতিটি বিষয়ে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে প্রার্থীকে ৬০% নম্বর নিয়ে স্নাতকোত্তর পাশ হতে হবে। ৪. ইলেকট্রিক্যাল/ইলেকট্নিক্স: স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা। ৫. সঙ্গীত শিক্ষক: হিন্দুস্তানি মিউজিক, রবীন্দ্র সংগীতে দক্ষতা থাকা আবশ্যক। ৬. কম্পিউটার শিক্ষক: BCA, MCA, কম্পিউটার সায়েন্স এ BSC বা কম্পিউটারে ডিপ্লোমা থাকতে হবে।

সমস্ত প্রয়োজনীয় সার্টিফিকেট সহ আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, ৩১ জানুয়ারি, ২০২১। এই পুরো আবেদন প্রক্রিয়াটি করতে হবে অফলাইনে। রামকৃষ্ণ মিশন সারদা বিদ্যাপীঠ । পোস্ট - জয়রাম বাটি, থানা - কতুলপুর, মহকুমা - বিষ্ণুপুর, বাঁকুড়া - ৭২২১৬১। এই ঠিকানায় পাঠাতে হবে।

আগ্রহী প্রার্থীদের অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে আবেদন পত্রের প্রিন্ট আউট নিতে হবে। আবেদনপত্র পূরণ করে ত স্কুলের অফিসে বেলা ১১ টা থেকে বিকেল ৩ টের মধ্যে জমা দিতে হবে।