কর্মী নিয়োগ চলছে পশ্চিমবঙ্গ পুলিশে, দেখে নিন গোটা বিষয়

কর্মী নিয়োগ চলছে পশ্চিমবঙ্গ পুলিশে, দেখে নিন গোটা বিষয়

আজবাংলা   ফের চাকরীর বিজ্ঞপ্তি। তবে এটি শুধুমাত্র কলকাতাবাসীদের জন্যই। অনেকেই ছোট থেকে স্বপ্ন দেখে বড় হয়ে অফিসার হবে। তা সে যেসে অফিসার নয়, একেবারে পুলিশ অফিসার। যারা স্বপ্ন দেখে, পুলিশ হওয়ার তাঁদের আজকের আমাদের এই বিশেষ প্রতিবেদনটি পড়ে তাঁদের স্বপ্নের কাছে যাওয়ার এক বিশেষ সুযোগ হয়ে উঠবে। 

সম্প্রতি, পশ্চিমবঙ্গ পুলিশ থেকে এক বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করল। এই বিশেষ বিজ্ঞপ্তিটি ভবানী ভবন এবং নবান্নে লোয়ার ডিভিসন ক্লার্ক নিয়োগের জন্য। পুরো বিষয়টি করা হবে ইন্তারভিউয়ের মাধ্যমে। আগামী ২ ডিসেম্বর বিকেল ৫ টা ৩০ মিনিট পর্যন্ত আবেদন করা যাবে। এবারে আসুন দেখে নেওয়া যাক পুরো বিষয়টি।

এখনো অবধি মোট শূন্যপদ সংখ্যা রয়েছে ৩৫ টি। আপাতত বেতন দেওয়া হবে, মাসিক ১০,০০০ টাকা। পোস্টিং করা হবে ভবানী ভবন এবং নবান্ন।

আবেদন প্রক্রিয়া : ভবানী ভবনে পশ্চিমবঙ্গ পুলিশের সদর দফতর থেকে আবেদনপত্র নেওয়া যাবে। অথবা পশ্চিমবঙ্গ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করা যাবে।

যে কোনও কর্মদিবসে ১০ টা ৩০ মিনিট থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ভবানী ভবনের নীচের তলে পশ্চিমবঙ্গ পুলিশের ডিরেক্টরেটের রেজিস্ট্রারের কাছে সেলফ অ্যাটেস্টেড শংসাপত্র-সহ আবেদনপত্র জমা দিতে হবে।

বয়সসীমা : ৬৪ বছরের বেশি হবে না। চলতি বছরের ৩১ ডিসেম্বরের ভিত্তিতে বয়স নির্ধারণ করা হবে। যোগ্যতা : অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা আবেদন করতে পারেন। তাঁদের শারীরিকভাবে সক্ষম এবং মানসিকভাবে চাঙ্গা হতে হবে।

পদের নাম : লোয়ার ডিভিশন ক্লার্ক (গ্রুপ-সি)। প্রাথমিকভাবে এক বছরের চুক্তিতে নিয়োগ করা হবে। পরে তা বাড়ানো হতে পারে। তবে একমাসের নোটিশ দিয়ে আগেই চুক্তি বাতিল করা হতে পারে। আবেদনের শেষ তারিখ : আগামী ২ ডিসেম্বর বিকেল ৫ টা ৩০ মিনিট পর্যন্ত আবেদন করা যাবে।