এই নতুন তারকাকে নিয়ে আশাবাদী কেকেআর-এর মেন্টর

এই নতুন তারকাকে নিয়ে আশাবাদী কেকেআর-এর মেন্টর

আজবাংলা     কেকেআরের নতুন সদস্য টম ব্যান্টনকে নিয়ে উচ্ছ্বসিত কেকেআর-এর চিফ মেন্টর ডেভিড হাসি। আইপিএলের আগেই ব্যান্টন বুঝিয়ে দিয়েছেন তিনি ছন্দে রয়েছেন। নতুন নাইটের খেলা দেখে হাসির উপলব্ধি, কেভিন পিটারসেনের থেকেও ভাল ব্যান্টন। ১২ মিনিটের সাংবাদিক বৈঠকে একাধিক বার ব্যান্টন প্রসঙ্গ উত্থাপন করেছেন হাসি।

ব্যান্টনকে নিয়ে আশাবাদী কেকেআর-এর মেন্টর বলছেন, ‘‘ব্যান্টন এই দলের এক্স ফ্যাক্টর। কেভিন পিটারসেনের নতুন ভার্সন বা ওর থেকেও ভাল ও।’’২১ বছরের উইকেট কিপার-ব্যাটসম্যান টম ব্যান্টনকে এক কোটি টাকার বিনিময়ে দলে নিয়েছে কেকেআর। গত মরসুমে বিগ ব্যাশ লিগে ব্রিসবেন হিটের হয়ে খেলেছেন ব্যান্টন।

তাঁর স্ট্রাইক রেট ছিল ১৭৬.৯৮। কেকেআর-এর প্রাণভোমরা আন্দ্রে রাসেলের স্ট্রাইক রেট গত বছরের আইপিএলে ছিল ১৮২.১৮। হাসি বলছেন, ‘‘টম ব্যান্টনকে লাইভ ম্যাচে দেখে আমরা উত্তেজিত। বিগ ব্যাশে দুর্দান্ত খেলেছে ব্যান্টন।’’ সেই ব্যান্টন মাঠে নামার আগেই কিন্তু সবার দৃষ্টি আকর্ষণ করে নিয়েছেন।

জাতীয় দলের হয়ে তাঁর খেলা নাইট-ভক্তদের আরও উজ্জীবিত করছে।এ বারের কেকেআর দলের ভারসাম্য নিয়ে সন্তুষ্ট হাসি। দল প্রসঙ্গে তিনি বলছেন, ‘‘যাদের সই করানো হয়েছে, তাদের নিয়ে আমি খুশি। এখনও পর্যন্ত সব বিদেশি ক্রিকেটার এসে পৌঁছয়নি। তবে দীনেশ কার্তিক, সুনীল নারিন, কুলদীপ যাদব, আন্দ্রে রাসেলের মতো সিনিয়র ক্রিকেটাররা দলের সংস্কৃতি ধরে রাখবে। বাকিদেরও সঠিক দিশা ওরা দেখাবে বলেই আমি আশাবাদী।’’