নানান প্রশ্নবাণে জর্জরিত দীনেশ কার্তিক

নানান প্রশ্নবাণে জর্জরিত দীনেশ কার্তিক

আজবাংলা   যত দিন এগোচ্ছে ততই চাপ বাড়ছে দীনেশ কার্তিকের। ধোনির ব্যাটে রান না উঠলেও তাঁর অধিনায়কত্ব নিয়ে কোন প্রশ্নের মুখে পড়ার সম্ভবনা নেই। এখনো চেন্নাইয়ের আসল সিংহ তিনিই। কিন্তু ওদিকে কার্তিকের কপালটা পোড়া। তাঁর না আছে ব্যাটে দক্ষতা আর না আছে অধিনায়কত্ব এ যোগ্যতা।

এইসব কারনের জন্য প্রাক্তন কেকেআর অধিনায়ক অর্থাৎ গৌতম গম্ভীর প্রশ্ন ছুঁড়েছেন তাঁর দিকে। গৌতমের বক্তব্য, অইন মর্গ্যান বা আন্দ্রে রাসেলের আগে তাঁর ব্যাট করতে আসা নিয়ে। অপরদিকে, শ্রীসন্থ জানিয়েছেন কার্তিককে সরিয়ে বিশ্বকাপজয়ী মর্গ্যানকেই অধিনায়ক করা উচিত।

এইসব বলার পিছনে কারন হল এখন একেবারে ফর্মে রয়েছে মর্গ্যান। অপরদিকে, কার্তিকের ব্যাট থেকে মোটে ৩৭ রান এসেছে তাও চারটে ম্যাচ খেলে। আবার উলটোদিকে, ধোনি সুপার কিংসের অধিনায়ক হিসেবে কিছুটা স্বস্তি পেয়েছেন। কারন তাঁর দল শেষ ম্যাচে দশ উইকেটে ছিনিয়ে নিয়ে জয় আনে দেওয়ার কারনে।

এখন নাইট অধিনায়ক কার্তিক কঠিন পরিস্থিতিতে দাঁড়িয়ে। প্রতমত নিজে কত নম্বরে নামবেন, এর উপরে এই প্রথম আইপিএলে ব্যাটে-বলে নিষ্প্রভ দেখাচ্ছে সুনীল নারাইনকে। ওপেনিংয়ে ব্যর্থ, বল হাতেও সেই রহস্যের জাল যেন আর বুনতে পারছেন না নাইটদের বহু যুদ্ধের ঘোড়া।

তবে, আশা করা যাচ্ছে চেন্নাইয়ের স্পিন-নির্ভর আক্রমণের বিরুদ্ধে কার্তিকের সাফল্য বাড়বে। ওপেনার হিসেবে উঠে আসা ভরসা মর্গ্যান, আন্দ্রে রাসেল। বাকি যা কিছু সময় বলবে সব কথা।