নেগেটিভ এনার্জি দূর করতে ও আর্থিক সচ্ছলতা ফিরিয়ে আনতে ঘরে রাখুন মানি প্ল্যান্ট

নেগেটিভ এনার্জি দূর করতে ও আর্থিক সচ্ছলতা ফিরিয়ে আনতে ঘরে রাখুন মানি প্ল্যান্ট

আজবাংলা-  মানি প্ল্যান্ট খুব সুন্দর ইনডোর গাছ। এই গাছ ঘর সাজাতে যেমন কাজে লাগে, তেমনই ঘরের বাতাস শুদ্ধ রাখতেও সাহায্য করে। এ গাছের যত্ন নেওয়া অতি সহজ। তবে, এই গাছে টাকা ধরে না ঠিকই, তবে বাস্তুমতে এই গাছ ঘরে থাকলে অর্থনৈতিক ভাগ্য ফিরবে। 

জ্যোতিষ শাস্ত্র বলছে, ‘মানি প্ল্যান্ট’ নাকি খুবই সৌভাগ্যদায়ী৷ বাড়ির উত্তর ও পূর্ব দিকে মানিপ্ল্যান্ট বসানো থাকলে সব নেগেটিভ এনার্জি দূর করে, সৌভাগ্যকে দীর্ঘস্থায়ী করে৷ আর বিজ্ঞান বলছে, ঘরের ফ্রিজ, এসি কিংবা অন্যান্য যন্ত্র থেকে সিএফসি গ্যাস এবং অফিসের ফটোকপি ও প্রিন্টার হতে ওজোন গ্যাস নির্গত হয়। এই গ্যাস আমাদের বুকে ব্যথা এবং গলার খুসখুসে কাশির জন্য দায়ী। 

গবেষকদের মতে, বাড়ি এবং অফিস রুমে মানি প্ল্যান্ট রাখলে এটি ক্ষতিকারক সিএফসি এবং ওজোন গ্যাস শুষে নিয়ে আমাদের রক্ষা করে। বলা হয় বন্ধুত্ব গড়তেও মানি প্ল্যান্টের ভূমিকা অপরিসীম। যে সমস্ত মানিপ্ল্যান্টের পাতা নিটোল হার্ট শেপের মতো হয়, সেই মানি প্ল্যান্ট ঘরে রাখলে, পরিবারের সদস্যদের মধ্যে বন্ধুত্বের ভাব বজায় থাকে।

গৃহস্থে সঞ্চয়ের পরিমাণ বাড়াতে চাইলে উত্তর পূর্ব দিকে একদমই রাখবেন না মানি প্ল্যান্ট। এতে অর্থ সঞ্চয় তো বন্ধ হয়েই যায়, পাশাপাশি আর্থিক ক্ষতি হতে থাকে ব্যাপক হারে। পাশাপাশি পরিবারের সদস্যদের মধ্যে সম্পর্কও খারাপ হয়। 

বাড়িতে অর্থাগমনের জন্য অগ্নিকোনে মানি প্ল্যান্ট রাখা প্রয়োজন। ঈশান কোণ বা উত্তর পূর্ব দিকে মানিপ্ল্যান্ট রাখলে তাতে পরিবারে সদস্যদের মধ্য়ে সম্পর্ক যেমন নষ্ট হয়, তেমনই পরিবারের সদস্যদের স্বাস্থ্য হানি হয়। তাই কোনও মতেই উত্তরপূর্বে মানি প্ল্যান্ট রাখবেন না। এমনই পরামর্শ বাস্তুশাস্ত্রবিদদের।