খাস কলকাতায় বাউল শিল্পীকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ, গ্রেফতার এক

খাস কলকাতায়  বাউল শিল্পীকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ, গ্রেফতার এক

খাস কলকাতায় (Kolkata) বাউল শিল্পীকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ ও ছিনতাইয়ের অভিযোগ! ঘটনায় অভিযুক্তকে গ্রেফতার করেছে উল্টোডাঙা থানা (Ultadanga Police Station)। পুলিশ সূত্রে খবর, নির্যাতিতা ওই ব্যক্তিকে শনাক্ত করেছেন। ছিনতাই, ধর্ষণের অভিযোগ: ভরদুপুরে কলকাতার বুকে ভয়ঙ্কর ঘটনা। বাউল শিল্পীকে খুনের হুমকি দিয়ে খাটালে নিয়ে গিয়ে ছিনতাই, ধর্ষণের অভিযোগ।

শুধু তাই নয়, নিষ্ক্রিয়তার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। অভিযোগ না নিয়ে হাজার টাকা হাতে দিয়ে ফিরিয়ে দেয় উল্টোডাঙা মহিলা থানা, চাঞ্চল্যকর দাবি অভিযোগকারিণীর পরিচিতদের। ঘটনার সূত্রপাত মঙ্গলবার দুপুরে, কলকাতা স্টেশনের সামনে। মহিলার পরিচিতদের দাবি, দুপুরে দোকান থেকে জিনিসপত্র কিনে বাড়ি ফিরছিলেন তিনি। বৃষ্টি এসে যাওয়ায় দাঁড়িয়েছিলেন কলকাতা স্টেশনের কাছে একটি শেডে। অভিযোগকারিণীর দাবি, তখনই ঘটে ভয়ঙ্কর ঘটনা।

মহিলার পরিচিতদের দাবি, সাড়ে তিন ঘণ্টা আটকে রেখে ধর্ষণ করার পাশাপাশি ছিনতাই করা হয় মোবাইল ফোন, কানের দুল, আংটি ও নগদ আড়াই হাজার টাকা। ঘটনার জেরে অসুস্থ হয়ে পড়ায় বুধবার বাড়িতেই ছিলেন বছর ৪১-এর ওই শিল্পী। বৃহস্পতিবার পরিচিতদের সব জানান। পরিচিতদের দাবি, উল্টোডাঙা মহিলা থানায় গেলে অভিযোগ না নিয়ে ১ হাজার টাকা দিয়ে ফিরিয়ে দেওয়া হয়।

পরিচিতিরা সোশাল মিডিয়ায় ঘটনার কথা তুলে ধরলে নড়েচড়ে বসে পুলিশ। অভিযোগ নেয় উল্টোডাঙা থানা। মেডিক্যাল পরীক্ষা করা হয় মহিলার। এদিন ঘটনাস্থলে আসেন ডিসি ইএসডি, লালবাজারের গুন্ডাদমন শাখা ও ফরেন্সিক দলের বিশেষজ্ঞরা। কথা বলেন মহিলার সঙ্গে। ডেপুটি কমিশনার জানিয়েছেন, মহিলা থানার বিরুদ্ধে ওঠে অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

ডিসি ইএসডি প্রিয়ব্রত রায়ের কথায়, 'মহিলার অভিযোগে প্রেক্ষিতে ধর্ষণের মামলা শুরু হয়েছে। থানার বিরুদ্ধে ১০০০ টাকা দেওয়ার অভিযোগ। লিখিত অভিযোগ পাইনি। খতিয়ে দেখা হয়েছে। গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে। ভরদুপুরে খাস কলকাতার এরকম অভিযোগ ওঠায় আতঙ্কিত এলাকার বাসিন্দারা। ঘটনায় অভিযুক্ত দীপু দোলুই নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। উল্টোডাঙা থানা সূত্রে খবর, ধৃত পেশায় ভ্যানচালক, ভিআইপি এলাকার বাসিন্দা। ধৃতের বিরুদ্ধে ধর্ষণ, মারধর ও ছিনতাইয়ের অভিযোগে মামলা রুজু হয়েছে।