প্রয়াত কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমার

প্রয়াত কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমার

 প্রয়াত প্রবীণ অভিনেতা দিলীপকুমার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৮ বছর। আজ সকাল ৭.৩০টায় মৃত্যু হয় তাঁর। অসুস্থ অবস্থায় ভর্তি ছিলেন মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে। দিলীপকুমারের মৃত্যুতে বলিউডে নেমে এসেছে শোকের ছায়া।শতবর্ষের কোঠায় এসে থামল জীবনযুদ্ধ। দীর্ঘ দিন ধরেই অসুস্থ ছিলেন দিলীপ কুমার। হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

মাঝে একবার সুস্থ বোধ করায় বর্ষীয়ান অভিনেতাকে হাসপাতাল থেকে বাড়ি পাঠিয়ে দেন চিকিত্‍সকরা। কিন্তু কিছুদিনের ব্যবধানে ফের তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। আবারও হাসপাতালে ভর্তি করতে হয় তাঁকে। জুন মাসের ৩০ তারিখ বার্ধক্যজনিত অসুস্থতার কারণে মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে।

পাশে ছায়ার মতো ছিলেন স্ত্রী সায়রা বানু। দিলীপ কুমারের শারীরিক অবস্থার কথা তিনিই নিয়মিত জানাচ্ছিলেন ভক্তদের। আইসিইউতে ভর্তি ছিলেন দিলীপ কুমার। শেষ টুইটে সায়রা বানু জানিয়েছেন, দিলীপ সাহেব এখন একটু ভাল আছেন। আইসিইউতেই আছেন। আমরা ওঁকে বাড়ি নিয়ে যেতে চাই। ডাক্তারদের পরামর্শের জন্য অপেক্ষা করছি।

আপনাদের সকলের প্রার্থনা চাই। ওঁ যেন সুস্থ হয়ে ওঠে। কিন্তু শেষ রক্ষা হল না। এর আগে ৬ জুন প্রবল শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন দিলীপ কুমার। পাঁচ দিন পরেই বাড়ি ফিরেছিলেন তিনি। বলিউডের ট্র্যাজেডি কিং হিসেবে পরিচিত দিলীপ কুমার। একটা সময় বহু ব্লকবাস্টার ছবি বলিউডকে উপহার দিয়েছেন তিনি। সায়রা বানুর সঙ্গে জুটি বেঁধেও সুপারহিটের সংখ্যা কম নয়। বর্ষীয়ান অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া নেমেছে বি-টাউনে।