সন্ধ্যেবেলার সুস্বাদু মুখরোচক বাড়িতে বানানো চিঁড়ে পনিরের কাটলেট এর রেসিপি জানুন ।

সন্ধ্যেবেলার সুস্বাদু মুখরোচক বাড়িতে বানানো চিঁড়ে পনিরের কাটলেট এর রেসিপি জানুন ।
Paneer Cutlet

আজ বাংলা : সন্ধ্যেবেলায় মুখোরোচক এবার বাড়িতে পনির চিঁড়ের কাটলেট। খেতে হবে এতটাই সুস্বাদু  যে পেট এবং মন দুটোই ভরে উঠবে । 

উপকরণ : বড় পাউরুটি চার পিস, পনির ১০০ গ্রাম, পাতলা চিরে ,ছোট বাটির এক বাটি, কারিপাতা চার থেকে পাঁচটি, নারকেল কুচি, পেঁয়াজ কুচি, আদা কুচি, ধনেপাতা কুচি , গাজর কুচি, ক্যাপসিকাম কুচি, লেবুর রস , কাজু ও কিসমিস,নুন ও চিনি স্বাদমতো, গরম মসলা এক চামচ, কনফ্লাওয়ার, সাদা তেল অথবা মাখন । 


প্রণালী : প্রথমে চিড়ে ধুয়ে  জল ঝরিয়ে রাখতে হবে। এরপরই পাউরুটিকে সামান্য জলে ভিজিয়ে জল ঝরিয়ে রাখতে হবে। এরপর কড়াইতে তেল অথবা মাখন গরম করে পেঁয়াজ কুচি , আদা কুচি, নারকেল কুচি, ক্যাপসিকাম কুচি দিয়ে হালকা নাড়া চাড়া করতে হবে,  নুন ও চিনি পরিমাণ মতো দিতে হবে ।

এরপর একটা বাটিতে একে একে চিঁড়ে,  পাউরুটি , পনির একসঙ্গে মেখে নিতে হবে । সেই মিশ্রণের সঙ্গে আগে তৈরি করে রাখা সবজিও মিশিয়ে দিতে হবে । তারপর এরমধ্যেই লেবুর রস , চাট মসলা , কাজু কিসমিস ধনেপাতা কুচি সব একসঙ্গে ভালো করে মেখে ১০ থেকে ১৫ মিনিট ফ্রিজে রাখতে হবে ।

কিছুক্ষণ পরে বার করে জলে গোলা কনফ্লাওয়ারের মধ্যে ডুবিয়ে নিজেদের ইচ্ছামত আকার দিয়ে দুটো পিঠেই রোস্টেড সিমুই ছড়িয়ে নিয়ে । ডুবো তেলে ভেজে নিন । তাহলেই তৈরি হয়ে যাবে গরম গরম চিঁড়ে পনিরের কাটলেট । তারপর এটি মেয়োনিজ অথবা টমেটো সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন সন্ধ্যা বেলার মুখরোচক হিসেবে ।