বজ্রবিদ্যুত্‍ সহ হালকা-মাঝারি বর্ষণ| জেনে নিন আবহাওয়ার পূর্বভাস

বজ্রবিদ্যুত্‍ সহ হালকা-মাঝারি বর্ষণ| জেনে নিন আবহাওয়ার পূর্বভাস

 

শহরের আকাশ আংশিক মেঘলা আকাশ । আবহাওয়া দফতর সূত্রে খবর, সকালে বজ্রবিদ্যুত্‍ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কলকাতা সহ জেলায়-জেলায়। ২১ তারিখের পর উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে মৌসুমী বায়ু সক্রিয় হবে। তখন দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভবনা তৈরি হবে। কলকাতাতে হালকা বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়ার পূর্বভাস দেখুন ছবিতে-ছবিতে। আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার আংশিক মেঘলা আকাশ কলকাতায় ।

বজ্রবিদ্যুত্‍ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা কলকাতা সহ রাজ্য়ে। তবে একটানা বৃষ্টি থেকে আগামী কয়েকদিন মুক্তি। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, বঙ্গোপসাগরে কোনও ঘূর্ণাবর্ত বা নিম্নচাপ নেই। হাওয়া অফিস জানিয়েছে,মৌসুমি অক্ষরেখা ছাপড়া বিহার থেকে নাগাল্যান্ড পর্যন্ত গিয়েছে। তাই এই রাজ্য়ে একটানা বৃষ্টির সম্ভবনা নেই। খুব সামান্য বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গে মাঝারি বর্ষণের পূর্বাভাস।

২১ তারিখের পর উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে মৌসুমী বায়ু সক্রিয় হবে। তখন দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভবনা তৈরি হবে। কলকাতাতে হালকা বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য,উত্তর ভারতেও সক্রিয় মৌসুমীবায়ু। ১৯ জুনের পর থকে মৌসুমী বায়ু অমৃতসর আম্বালার উপরে থমকে গিয়েছিল। দিল্লি, পাঞ্জাব, উত্তরপ্রদেশ, হরিয়ানা থেকে রাজস্তানের বাকি অংশে মৌসুমি বায়ু পৌছে যাবে। সারা দেশে মৌসুমী বায়ুর প্রভাব বিস্তার করবে।

বৃষ্টি বাড়বে উত্তর-পশ্চিম ভারতে। হাওয়া অফিস জানিয়েছে, সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ এবং সর্বোনিম্ন ২৮ ডিগ্রির কাছে থাকবে। হাওয়া অফিস জানিয়েছে,রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.২ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৯ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে।অপরদিকে শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশ এবং সর্বনিম্ন ৫৮ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।