জেল্লাদার, চকচকে স্কিন চান? তাহলে হাতের কাছে রাখুন চিনি-লেবু

জেল্লাদার, চকচকে স্কিন চান? তাহলে হাতের কাছে রাখুন চিনি-লেবু

আজ বাংলা: এই সময়ে একটু রূপচর্চা না করলে চলে? না কোনো কসমেটিক্স বা দামি দামি ফাউন্ডেশন নয়, বা হাজার হাজার টাকা পার্লারে ব্যবহার না করে একটি ঘরোয়া টোটকায় একদম জেল্লাদার রূপ পেতে পারেন।ব্যবহার করে দেখুন লেবু চিনি। ব্যস কেল্লাফতে। ত্বকের মৃত কোষ তোলা চিনির অন্যতম কাজ। অলিভ অয়েল ও কয়েক ফোটা নারিকেল তেলের সঙ্গে এক চামচ চিনি মিশিয়ে স্ক্রাব করুন মুখে।

যতক্ষণ না চিনি গলে যায়, ততক্ষণই স্ক্রাবিং করুন। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন মুখ। মৃত কোষ উঠে ঝলমলে হবে আপনার ত্বক।এছাড়া চিনির কেরামতিতে আটকাতে পারেন ঠোঁট ফাটার সমস্যাও। বিটের রস ও চিনি মিশিয়ে লাগিয়ে নিন ঠোঁটে। নরম ও লালচে হওয়ার পাশাপাশি ফাটবে না ঠোঁট।

ত্বকের উজ্জ্বলতা ফেরাতে চিনির ভূমিকা অনেকটাই। কয়েক ফোটা অলিভ অয়েল ও এক চামচ লেবুর রসের সঙ্গে চিনি মিশিয়ে লাগিয়ে রাখুন মুখে। মিনিট ১৫ পর ধুয়ে নিন মুখ। ধোওয়ার সময় স্ক্রাব করেও নিতে পারেন।হঠাৎ ওজন কমলে বা বাড়লে ত্বকে স্ট্রেচ মার্ক পড়ে। প্রেগন্যান্সির পরেও এমন দাগ দেখা যায়। তেমন সমস্যা হলে কফি, চিনি, আমন্ড তেল ও মধু মিশিয়ে নিয়মিত মালিশ করুন। ধীরে ধীরে হালকা হবে আপনার স্ট্রেচ মার্ক।