স্বাস্থবিধি মেনে দুর্গা পূজা করার সিদ্ধান্ত নিয়েছে লসএঞ্জেলেস বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটি

স্বাস্থবিধি মেনে দুর্গা পূজা  করার সিদ্ধান্ত নিয়েছে লসএঞ্জেলেস বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটি

আজবাংলা    করোনা আবহে দুর্গাপুজোর ছবি ঠিক কেমন হবে তা আমাদের কারও জানা নেই। আগামী মাসে পুজোর সময়ে দেশে করোনার পরিস্থিতি কেমন থাকবে, সংক্রমণের রেখচিত্র কেমন হবে, তা আঁচ করা কার্যত অসম্ভব। তাই স্বাস্থ্য-বিধির কথা মাথায় রেখেই পুজোর পরিকল্পনা করছেন আয়োজকরা।

পুষ্পাঞ্জলির সময়ে হাতে হাতে ফুল দিতে গিয়েও যাতে দূরত্ব-বিধি বজায় থাকে, সে কথা মাথায় রেখে একটি দশ ফুট হাতার বন্দোবস্ত করেছেন এই পুজোর উদ্যোক্তারা।যদিও এ বছর আশ্বিন মাসে মলমাস পড়ায় মহালয়ার এক মাস পর দুর্গাপুজো অনুষ্ঠিত হবে।পঞ্চমী থেকে ধুমধাম করে বিজয়া দশমী পর্যন্ত সমস্ত উপাচার মেনে পুজো হবে হলিউড খ্যাত লসএঞ্জেলেসে। 

হলিউড খ্যাত লিটল বাংলাদেশে স্বাস্থবিধি মেনে দুর্গা পূজা ২০২০ করার সিদ্ধান্ত নিয়েছেন বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির নেতৃবৃন্দ । গতকাল সন্ধ্যায় বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির সভাপতি অমর হালদারের বাসভবনে সাধারণ সম্পাদক সঞ্চয় ঘোষের আহ্বানে ও পরিচালনায় হলিউড খ্যাত লসএঞ্জেলেসের লিটল বাংলাদেশে ২০২০ সালের সার্বজনীন দূর্গা পূজা সীমিত স্বাস্থ্যবিধি মেনে করার সিদ্ধান্ত নিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন সুবর্ন নন্দী তাপস, বিপুল চৌধুরী, শিব নারয়ণ দাস, অরুপ তরফদার, পল্লব দাস, পঙ্কজ দাস, ইলিয়াস সিকদার, দিপংকর সাহা, টিটো সাহা, রাজীব। সভার প্রথমেই মহামারী করোনায় সমগ্র বিশ্বে যারা আক্রান্ত মারা গেছেন তাদের স্মরণ করা হয় এবং করোনার কারনে প্রায় দীর্ঘ ছয় মাস পর বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির নেতৃবৃন্দ একত্রিত হয়ে সকলের খোজ খবর নিয়েছেন।

করোনা মহামারির কারনে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে কিভাবে প্রতি বছরের ন্যায় দুর্গা পূজা ২০২০ করা যায় সে বিষয়ে বিস্তারিত আলোচনার পর উপস্থিত সবাই মিলে পূজা করার সিদ্ধান্ত নিয়েছেন। উল্লেখ্য দীর্ঘদিন যাবৎ বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটি বিভিন্ন ধরনের ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান করে আসছেন।

পূজা কিভাবে, কখন, কোথায় অনুষ্ঠিত হবে তার বিস্তারিত শীঘ্রই জানানো হবে। সভাপতি অমর হালদার ও সাধারণ সম্পাদক সঞ্জয় ঘোষ  উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সভার শুভ সমাপ্তি ঘোষনা করেন।