বানিয়ে ফেলুন অসাধারণ জিভে জল আনা রেসিপি কলাপাতায় মুরগি !

বানিয়ে ফেলুন অসাধারণ জিভে জল আনা রেসিপি কলাপাতায় মুরগি !
কলাপাতায় মুরগি

আজ বাংলা : আমরা চিকেনের একটু নানান ধরনের নতুনত্ব রেসিপি খেতে পছন্দ করি। তাই আমরা চেষ্টা করি নতুনত্ব রেসিপি হবে কিন্তু সুস্বাদু হবে এরকম রান্না করার । তাহলে এবার বাড়িতে তৈরি করুন একটি নতুনত্ব চিকেনের সুস্বাদু রেসিপি ।জিভে জল আনা এই রেসিপি একবার খেলে হাত এবং থালা চাটতেই থাকবেন। পেটের সঙ্গে সঙ্গে মন ভরে ওঠা এই রেসিপি কলাপাতায় মুরগি জেনে নিন কিভাবে বানাবেন।

উপকরণ : চিকেন ২০০ গ্রাম, কাঁচা লঙ্কা বাটা, নুন, চিনি, আদা রসুন বাটা এক চা চামচ, ধনেপাতা কুচি, পেঁয়াজ কুচি এক চা চামচ , কাজুবাটা এক চামচ, গরম মসলা এক চামচ, সাদা তেল এক চামচ , কলাপাতা ইত্যাদি । 

প্রণালী : প্রথমে কলাপাতা গুলোকে ধুয়ে হালকা করে সেঁকে নিন। এরপর চিকেন গুলোকে ছোট ছোট টুকরো করে কেটে হালকা সেদ্ধ করে নিন। এরপর সেদ্ধ চিকেন টুকরো গুলোর মধ্যে কাঁচা লঙ্কা বাটা, আদা রসুন বাটা,

ধনেপাতা কুচি, পেঁয়াজ কুচি, কাজুবাটা, গরম মসলা ও সাদা তেল দিয়ে ভাল করে মেখে নিন । এরপর সব উপকরণ দিয়ে মেখে রাখা চিকেন গুলোকে সেঁকে রাখা কলাপাতায় মুড়ে শুকনো তাওয়াতে দিয়ে এপিঠ ওপিঠ করে সেঁকতে থাকুন ।দেখবেন যখন দুটো দিক পোড়া মত হয়ে এসেছে। তখন তাওয়া থেকে নামিয়ে কলাপাতা গুলো ছাড়িয়ে নিয়ে পরিবেশন করুন গরম গরম কলাপাতায় মুরগি। গরম ভাতের সাথে এই রেসিপিটি দুর্দান্ত লাগবে ।