বানিয়ে ফেলুন নতুন সুস্বাদু রেসিপি মাছের ডিমের পাতুরি !

বানিয়ে ফেলুন নতুন সুস্বাদু রেসিপি মাছের ডিমের পাতুরি !
মাছের ডিমের পাতুরি

আজ বাংলা: আমরা দৈনন্দিন জীবনে একই রকম খাবার খেতে খেতে একটু নানান ধরনের নতুনত্ব রেসিপি খেতে পছন্দ করি। তাই আপনারা মাঝেমাঝে রেস্তোরাঁতেও খাবার খেতে চাই অথবা  আমরা চেষ্টা করি নতুনত্ব রেসিপি হবে কিন্তু সুস্বাদু হবে এরকম রান্না করার ।

তাহলে এবার বাড়িতে তৈরি করুন একটি নতুনত্ব  সুস্বাদু রেসিপি । জিভে জল আনা এই রেসিপি একবার খেলে হাত এবং থালা চাটতেই থাকবেন।  পেটের সঙ্গে সঙ্গে মন ভরে ওঠা এই রেসিপি মাছের ডিমের পাতুরি ।

ভেটকি পাতুরি ইলিশ পাতুরি ইত্যাদি বাঙ্গালীদের ভালো রকমের পরিচয় আছে।  পাতুরি রান্নার প্রতি বাঙালি থেকে একটা টান আছে বৈকি।  এবার তাহলে একটু অন্যধরনের পাতুরি বানিয়ে ফেলুন । যা হলো মাছের ডিমের পাতুরি।  চলুন জেনে নিন কিভাবে তৈরি করবেন সুস্বাদু অনন্য রেসিপি মাছের ডিমের পাতুরি । 

উপকরণ (ingredients): নারকেল কোরা ( আধখানা নারকেলের) , পোস্ত দুই চামচ, রুই মাছের ডিম ২০৯ গ্রাম , কাঁচা লঙ্কা, নুন, হলুদ স্বাদমতো, সরষের তেল , লঙ্কা গুঁড়ো হাফ চামচ ইত্যাদি। 

প্রণালী(Method) : প্রথমে নারকেল কোরা , পোস্ত , কাঁচা লঙ্কা একসাথে বেটে নিন এরপর একটা পাত্রে মাছের ডিম , নুন, হলুদ, লঙ্কাগুঁড়ো, পূর্বে বেটে রাখা নারকেল পোস্ত বাটা ভালো করে একসাথে মেখে নিন ।

এরপর এই মেখে রাখা মিশ্রনটিকে কলাপাতায় মুড়িয়ে একটি ফ্রাইপ্যানে অল্প একটু তেল দিয়ে এপিঠ ওপিঠ করে খুব ভালোভাবে সেঁকে নিন । দুটো দিক হালকা হালকা পুড়ে এলে এবং পাতার রং হালকা কালচে হয়ে এলে গ্যাস বন্ধ করে নামে নিয়ে কলাপাতায় ছড়িয়ে পরিবেশন করুন গরম গরম মাছের ডিমের পাতুরি ।

গরম ভাতের সঙ্গে মাছের ডিমের পাতুরি অসাধারণ খেতে লাগবে । আপনারা বাড়িতে ইস সহজ সুস্বাদু রেসিপিটি তৈরি করে দেখুন ।