নতুন ধরনের পনিরের রেসিপি

নতুন ধরনের পনিরের রেসিপি

আজ বাংলা:     পনির টেস্ট লেস। সেই টেস্ট লেস পনির কি করে সুন্দর ভাবে রান্না করা যায় তা নিয়ে চিন্তার ভাঁজ মায়েদের কপালে থাকে। পনির আলুর ঝোল খেতে তো ভালো লাগেনা। চিলি পনির ও একঘেয়ে হয়ে গেছে। পানীর টিককা মাসালা অথবা হোয়াইট পনির খেয়েও আমরা অভ্যস্ত।

তাহলে এবার স্বাদ বদল করার জন্য পনিরের একটা অন্যরকম কিছু রেসিপি বানানো যাক। তাই আজকে পনিরের একটা নতুন রেসিপি আপনাদের সাথে শেয়ার করব। এই নতুন রেসিপি টির নাম হল রসুন পনির রসা। এই রসুন পনির রসা বানানোর বানানোর জন্য আমাদের লাগছে পনির কিউব করে কাটা,

রসুন বাটা, রসুন কুচি করে নিয়ে তার তেলে ভেজে নিতে হবে, লাগছে নুন এবং চিনি, টমেটো বাটা, শুকনো লঙ্কা তেলের মধ্যে একটু সাতলে নিয়ে বেটে রাখা,মেথি, ব্রাউন সুগার, চিলি ফ্লেক্স, সা মরিচ গুঁড়ো, মধু, হলুদ গুঁড়ো, কোকোনাট গুঁড়ো শুকনো লঙ্কা গুঁড়ো লেমন জিস্ট, ফ্রেশ ক্রিম।প্রথমে একটি মিক্সিং বলে পনির কিউব গুলো নিয়ে তাতে দিতে হবে রসুন বাটা, হলুদ গুঁড়ো, অল্প শুকনো লঙ্কা গুঁড়ো, নুন।

দিয়ে ভালো করে মিক্স করে নিতে হবে। এরপর একটি ফ্রাইং প্যানে তেল গরম করে পনির কিউব গুলো ভাল করে ফ্রাই করে নিতে হবে।পনির গুলো তুলে নিয়ে এসে সাদা তেল এর মধ্যে আরেকটু সাদা তেল এড করে ছাকনির সাহায্যে মেথি গুলো তেলের মধ্যে দিয়ে সেই ছাকনিসহ মেথি তুলে নিতে হবে যাতে তেলের মধ্যে মেথির গন্ধটা চলে আসে।

এরপর সেই তেলে দিতে হবে রসুন বাটা, টমেটো বাটা, অল্প নুন, তেলে ভেজে বেটে রাখা লঙ্কা দিতে হবে।একটু নেড়ে নিন তাতে দিতে হবে অল্প শুকনো লঙ্কা, মধু, ফ্রেশ ক্রিম, ব্রাউন সুগার, সা মরিচ গুঁড়ো, এরপর দিব অল্প করে চিলি ফ্লেক্স, এবং কোকোনাট গুঁড়ো, দেব অল্প মিষ্টি।ভাল করে নাড়িয়ে নিয়ে ভেজে রাখা পনির গুলো দিয়ে দেব এবং দেব ওপর থেকে অল্প রসুন কুচি এবং লেমন জিষ্ট। এরপর কিছুক্ষন গ্যাস অফ করে ঢাকা দিয়ে রাখলে রেডি রসুন পনির রসা।