চিকেন ডোনাট বানান এখন বাড়িতেই

চিকেন ডোনাট বানান এখন বাড়িতেই

আজ বাংলা:  মুখরোচক খাওয়ার খেতে সব সময়ই ভালো লাগে। হাতের সামনে চিকেন, চিংড়ি দিলে বাঙ্গালী লোভ সামলাতে পারে না। আর এইসব দিয়ে যদি কোনো স্নাকস বানানো যায় তাহলে তো কোনো কথাই নেই। চায়ের সাথে "টা" যদি ভালো না হয় তাহলে সন্ধ্যে টা ঠিক জমেনা। তাই আজ চায়ের সাথে খাওয়ার জন্য দারুন এক চিকেনের রেসিপি আপনাদের সাথে ভাগ করে নি। খুব কম সময়ে অথচ বেশ সুন্দর খেতে এই চিকেনের ডিস টি।

নাম চিকেন ডোনাট। ডোনাট শুনে আপনাদের মনে হবে মিষ্টি কিছু। কিন্তু তা একেবারেই নয়। ঝাল ডোনাট ও হয়। চিকেন ডোনাট বানাতে আমাদের লাগছে চিকেন বনলেস পিস, আদা কুচি, রসুন কুচি, পেঁয়াজ কুচি, লঙ্কা কুচি, গোলমরিচের গুড়ো, শুকনো লঙ্কার গুঁড়ো, ব্রেডক্রাম, ধনেপাতা, পুদিনা পাতা,নুন,সাদা তেল।

একটি মিক্সার গ্রাইন্ডার এ চিকেন গুলো নিয়ে চিকেনের একটি পেস্ট বানিয়ে নিতে হবে। তারপর একটি মিক্সিং বলেছি কিন্তু নিয়ে তাতে একে একে দিতে হবে পেঁয়াজ কুচি, আদা কুচি, রসুন কুচি, লঙ্কা কুচি, অল্প শুকনো লঙ্কার গুঁড়ো, অল্প গোলমরিচের গুড়ো, ধনেপাতা কুচি, পুদিনাপাতা কুচি, ব্রেডক্রাম, স্বাদমতো নুন , অল্প সাদা তেল। মিশ্রনটিকে ভালোভাবে মিশিয়ে নিতে হবে। এরপর হাতে একটু তেল দিয়ে মিশ্রণ থেকে গোল গোল বল বানিয়ে তাকে হাতের সাহায্যে চ্যাপ্টা করে নিতে হবে। তারপর সেটিকে ফ্রিজে রেখে দিতে হবে তিন থেকে চার ঘন্টার জন্য।

তিন থেকে চার ঘণ্টা পর সেটিকে বাইরে বের করে একটি গোল ছোট ঢাকনার সাহায্যে ডোনাট টির অল্প অংশ বের করে নিতে হবে যাতে সেটিকে ডোনাট এর মত দেখতে লাগে। এরপর একটা একটা করে ডোনাট সাদা তেল এ ডিপ ফ্রাই করে তুলে নিয়ে সস,স্যালাড, চা এর সাথে পরিবেশন করুন চিকেন ডোনাট।