বাড়িতেই ঘরোয়া উপায়ে  বানিয়ে ফেলুন নেলপলিশ  রিমুভার

বাড়িতেই ঘরোয়া উপায়ে  বানিয়ে ফেলুন নেলপলিশ  রিমুভার

নেলপলিশ নখের সৌন্দর্য বাড়িয়ে দেয় বহুগুন, তবে নেলপলিশ সুন্দর শেপের নখেই বেশি ভালোলাগে।  নেলপলিশ লাগালে আগের নেলপলিশ খুব ভালো করে তুলতেই হবে।আর নেলপলিশের রং বদলানো মানেই রিমুভার ব্যবহার করে তা তুলতে হবে।বাজার চলতি রিমুভার  বিশেষ এক ধরণের রাসায়নিক দিয়ে তৈরি তাই এই রিমুভার ব্যবহারের ফলে নখ খতিগ্রস্থ হতে পারে।তাই বাজার চলতি রিমুভার ব্যবহার না করে বাড়িতেই ঘরোয়া উপায়ে  বানিয়ে ফেলুন  রিমুভার। জানুন কিভাবে বানাবেন…… 

অ্যাপেল সিডার ভিনিগার : অ্যাপেল সিডার  ভিনিগারে  আছে অ্যাসিটিক অ্যাসিড। গরম জলে অ্যাপেল সিডার ভিনিগার দিয়ে নখ ডুবিয়ে রাখুন ১৫ মিনিট। এরপর লেবু দিয়ে ভালো করে ঘষে নিন। আবার গরম জলে ভিজিয়ে ঘষে নিলেই নেলপলিশ উঠে যাবে। 


লেবু দিয়ে : ইষদুষ্ণ গরম জলে এক বা দুই টুকরো লেবু দিন। এবার ওর মধ্যে লিক্যুইড সাবান মিশিয়ে নিন। তিন থেকে পাঁচ মিনিট এই জলে হাত ডুবিয়ে বসে থাকুন। এরপর লেবুর টুকরো দিয়ে হাত আলতো করে ঘষে নিন, দেখবেন নেলপলিশ উঠে যাবে। 


ছানার জল : ছানা কাটিয়ে জল ফেলে দেন? এবার থেকে না ফেলে তার মধ্যে লেবু মিশিয়ে ওই জলে হাত চুবিয়ে রাখুন। এরপর তুলোতে লেবুর রস দিয়ে ঘষে নিন। দেখবেন নেলপলিশ উঠে যাবে। 

ভিনেগার এবং লেবু : একটি পাত্রে পরিমান মতো ভিনেগার নিয়ে তাতে একটি বড় সাইজের লেবুর রস পুরোটাই দিয়ে দিন। হাতের আঙুল দিয়ে নাড়াচাড়া করে মিশ্রণটি আরও ভাল করে মিশিয়ে নিন। তারপর আপনার হাত এই মিশ্রনে ২০ সেকেন্ড ডুবিয়ে রাখুন।কিছুক্ষণ পর, হাত তুলে নিন এবং তুলো দিয়ে নখের উপর মুছে নিন তারপর দেখুন নেলপলিশ উঠে গেছে। 

সেদ্ধ আলুর খোসা : সেদ্ধ আলুর খোসা খুব ভালো স্ক্রাবারের কাজ করে। সেদ্ধ আলুর খোসার সঙ্গে লেবু আর চিনির রস মিশিয়ে নখ ঘষুন। এতে দাগ, ছোপ রং সবই উঠে আসবে।