মালদায় বোমা বিস্ফোরণে উড়ে গেল বাড়ির চালা, তীব্র চাঞ্চল্য ছড়াল

মালদায় বোমা বিস্ফোরণে উড়ে গেল বাড়ির চালা,  তীব্র চাঞ্চল্য ছড়াল

বোমা বিস্ফোরণ  তীব্র চাঞ্চল্য ছড়াল মালদহের কালিয়াচকে। বিস্ফোরণের তীব্রতায় ভেঙেছে বাড়ির টালির ছাউনি। ঘটনাস্থলে যাচ্ছেন বম্ব স্কোয়াডের আধিকারিকরা। জানা গিয়েছে, মালদহের (Malda) কালিয়াচকের পটুয়াতলী চাঁদপুর গ্রামের যে বাড়িটিতে বিস্ফোরণ ঘটেছে তার মালিক রফিকুল শেখ। তবে দীর্ঘদিন ধরে কেউ থাকতেন না সেখানে। ফাঁকাই থাকত বাড়িটি।

রবিবার সকালে আচমকাই ওই বাড়িতে বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে এলাকা। উড়ে যায় বাড়ির ছাউনি। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়ায় এলাকায়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় স্থানীয় থানা ও বম্ব স্কোয়াডে।জানা গিয়েছে, ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ বম্ব স্কোয়াডের আধিকারিকরা। শুরু হয়েছে তদন্ত। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, বোমা মজুত করা ছিল ওই পরিত্যক্ত বাড়িটিতে।

সেগুলিই কোনওভাবে ফেটে যায়। কিন্তু কী কারণে ওই বাড়িতে মজুত করা হয়েছিল বোমা, সেই প্রশ্নের উত্তরের সন্ধানে পুলিশ। তবে কালিয়াচক থেকে উদ্ধার বোমা গুলি নিষ্ক্রিয় করে বোম স্কোয়াডের দল। সংশ্লিষ্ট এলাকার একটি ফাঁকা বাগানে নিষ্ক্রিয় করা হয় বোমা-গুলি। উল্লেখ্য রবিবার সকালে কালিয়াচকের আলিপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের চাঁদপুর এলাকায় পরপর একাধিক বোমা বিস্ফোরণের ঘটনা  ঘটে।

বোমা বিস্ফোরণে স্থানীয় বাসিন্দা সামিউল শেখের বাড়ি চালা উড়ে যায়। বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় কালিয়াচক থানার বিশাল পুলিশবাহিনী এবং মালদা থেকে গিয়ে পৌঁছায়  বোম স্কোয়াডের দল। যদি এই ঘটনার পর থেকে পলাতক ওই বাড়ির মালিক। তবে কোথা থেকে বোমা-গুলি এল কি কারনে মজুত করে রাখা হয়েছিল পুরো ঘটনার তদন্ত শুরু হয়েছে।