মঙ্গল করছে রাশি পরিবর্তন, কোন লগ্নের উপর কী প্রভাব পড়বে

মঙ্গল করছে রাশি পরিবর্তন, কোন লগ্নের উপর কী প্রভাব পড়বে

আগামী ২৬ ফেব্রুয়ারি ভারতীয় সময় বেলা ৩টে ৫০ মিনিটে মঙ্গল রাশি পরিবর্তন করে ধনু রাশি থেকে মকর রাশিতে গমন করবে। প্রত্যেক গ্রহের রাশি পরিবর্তনের ফলে সমস্ত রাশির ক্ষেত্রেই কিছু না কিছু ফলের পরিবর্তন ঘটে। মঙ্গলের রাশি পরিবর্তনেও সমস্ত রাশিরই ফলের পরিবর্তন ঘটবে। রবি এবং চন্দ্রের পর মঙ্গলের প্রভাব পৃথিবীর উপর সর্বাধিক। মেষ লগ্নের লগ্নপতি এবং অষ্টমপতি মঙ্গল।

দশম বা কর্মস্থানে গমন করায় কর্মক্ষেত্রে বিভিন্ন বিষয়ের উপর প্রভাব পরবে। অহেতুক ঝুঁকি থেকে সাবধানতা অবলম্বন জরুরি। বৃষ লগ্নের সপ্তম এবং দ্বাদশপতি নবমে গমন করছে। ফলে বিশেষ সচেতনতা অবলম্বন জরুরি বাবার স্বাস্থ্যের উপর। উচ্চ শিক্ষার্থীদের ক্ষেত্রে সচেতনতা অবলম্বন জরুরি। মিথুন লগ্নের ক্ষেত্রে ষষ্ঠ এবং একাদশ পতি অষ্টমে গমন করছে।

এর ফলে পার্থিব ক্ষেত্রে লাভের সম্ভাবনা বৃদ্ধি পেলেও শারীরিক ক্ষেত্রে খুব শুভ নহে। বিশেষ সচেতনতা অবলম্বন জরুরি দুর্ঘটনা সংক্রান্ত বিষয়ে। কর্কট লগ্নের পঞ্চম এবং দশমপতির সপ্তমে গমন। দাম্পত্য ক্ষেত্রে সামান্য সমস্যা হলেও তা উল্লেখযোগ্য নয়। সিংহ লগ্নের চতুর্থ এবং নবমপতি ষষ্ঠে গমন করছে। ফলে ঋণ এবং শত্রু সংক্রান্ত বিষয়ে শুভত্ব বৃদ্ধি পাবে। উচ্চশিক্ষা এবং গৃহ সুখের ক্ষেত্রে এটা প্রভাব দান করবে।

কন্যা লগ্নের তৃতীয় এবং অষ্টমপতি পঞ্চমে গমন করছে। এই গমন সন্তান সম্পর্কিত বিষয়ে প্রভাব দান করবে। সন্তানের উত্তেজনা বৃদ্ধি পাবে। সন্তান সম্পর্কিত বিষয়ে সচেতনতা অবলম্বন জরুরি। তুলা লগ্নের দ্বিতীয় এবং সপ্তমপতি চতুর্থে গমন করছে। গৃহ সুখের ক্ষেত্রে প্রভাব পড়ার আশঙ্কা প্রবল। বিশেষ সচেতনতা অবলম্বন জরুরি মায়ের স্বাস্থ্যের উপর। বৃশ্চিক লগ্নের লগ্নপতি এবং ষষ্ঠপতি তৃতীয়ে গমন করছে।

পরাক্রম বৃদ্ধির সঙ্গে ঋণ এবং শত্রু সংক্রান্ত বিষয়ে প্রভাব পড়বে। ধনু লগ্নের পঞ্চম এবং দ্বাদশপতি দ্বিতীয়ে গমন করছে। আর্থিক ক্ষেত্রের সঙ্গে আত্মীয় সংক্রান্ত বিষয়ে প্রভাব পড়বে। কথাবার্তায় সংযত হওয়া প্রয়োজন। মকর লগ্নের চতুর্থ এবং একাদশ পতির লগ্নে আগমন। ফলে মাথা ঠান্ডা রাখা প্রয়োজন। শারীরিক সমস্যা থেকে সাবধানতা অবলম্বন জরুরি।

বাড়ির সদস্যদের উত্তেজনা বৃদ্ধি এবং সর্বোপরি মায়ের স্বাস্থ্যের উপর নজর রাখা জরুরি। দুর্ঘটনা সংক্রান্ত বিষয়ে সাবধান। কুম্ভ লগ্নের তৃতীয় এবং দশমপতির দ্বাদশে গমন, পরাক্রম বৃদ্ধির সঙ্গে ঋণ এবং শত্রু সংক্রান্ত বিষয়ে প্রভাব পড়বে। মীন লগ্নের দ্বিতীয় এবং নবম পতির একাদশে গমনের ফলে আর্থিক ক্ষেত্রে প্রভাব পড়বে। আয়ের ক্ষেত্রে প্রভাব দান করবে।