মালদায় তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে ব্যাপক বোমাবাজি একাধিক বাড়ি ভাঙচুর

মালদায় তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে ব্যাপক বোমাবাজি একাধিক বাড়ি ভাঙচুর

মালদা   : জমি নিয়ে বিবাদকে কেন্দ্র করে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ব্যাপক বোমাবাজি।এলাকায় একাধিক বাড়ি ভাঙচুর।থমথমে মালদহের মানিকচকের গোপালপুরের বালুটোলা এলাকায়।তৃণমূলের অঞ্চল সভাপতি ও পঞ্চায়েত সমিতি কর্মাধ্যক্ষের মধ্যে বিবাদ কে কেন্দ্র করে উত্তপ্ত এলাকা। ঘটনাস্থলে মানিকচক থানার বিশাল পুলিশবাহিনী। পরিস্থিতি সামাল দিতে গোটা এলাকা জুড়ে চলছে পুলিশের টহল।

স্থানীয় সূত্রে জানা গেছে, তৃণমূলের পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ মোহাম্মদ সাইফুদ্দিন এর সঙ্গে অঞ্চল তৃণমূল সভাপতি মোহাম্মদ নাসির এর বিবাদ দীর্ঘদিনের। জমি জমা কে কেন্দ্র করে দিন কয়েক ধরে তৃণমূলের স্থানীয় এই দুই নেতার একে অপরের মধ্যে বিবাদ চলছে। শনিবার এ বিভাগ কার্যত সংঘর্ষে রূপ নেয়।

দফায় দফায় দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ হয় এলাকা জুড়ে ব্যাপক বোমাবাজির ঘটনা সামনে আসে। ভাঙচুর করা হয় এলাকার একাধিক বাড়ি। তৃণমূলের দুই গোষ্ঠীর একেওপরের বিরুদ্ধে অভিযোগের আঙ্গুল তুলেছে স্থানীয় বাসিন্দারা। বোমাবাজির সাথে গুলিও চালানো হয় বলে অভিযোগ এলাকাবাসীর। পরিস্থিতি সামাল দিতে মানিকচক থানার বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছায়।

পুলিশি হস্তক্ষেপে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও চাপা উত্তেজনা রয়েছে এলাকাজুড়ে।মোতায়েন রয়েছে একাধিক পুলিশকর্মী। স্থানীয় বাসিন্দারা জানান, কিছু বুঝে ওঠার আগেই বোমা গুলির শব্দে গোটা এলাকা কেঁপে ওঠে। বাড়িতে ঢুকে ও ভাঙচুর চালানো হয়। গোটা ঘটনায় প্রশাসন উচিত পদক্ষেপ নিয়ে ব্যবস্থা গ্রহণ করুক সে দাবি এলাকাবাসীর।

ঘটনায় পুলিশ এলাকায় তল্লাশি চালিয়ে একটি বোমা উদ্ধার করতে সক্ষম হয়। লোকালয় থেকে দূরে বোমাটিকে পুলিশের তরফে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা যাচ্ছে পুলিশ সূত্রে সমস্ত অভিযোগ তৃণমূল অঞ্চল সভাপতি মোহাম্মদ নাসির এর দিকে তুলেছেন পঞ্চায়েত সমিতির কর্মদক্ষ মোহাম্মদ সাইফুদ্দিন। তিনি অভিযোগ করে জানান, অঞ্চল সভাপতি হওয়ার পর থেকেই নাসির ও তার দলবল এলাকায় প্রভাব সৃষ্টি করতে চেষ্টা চালাচ্ছে।

একটি জমির তিনি কিনলেও সেই জমির জোর দেখাচ্ছে নাসিরের দলবল। শনিবার সকাল থেকে তার আত্মীয় পরিজনদের বাড়িতে হামলা চালায় নাসির সদলবলে অভিযোগ তুলেছেন পঞ্চায়েত সমিতির কর্মদক্ষ। বহিরাগত দুষ্কৃতীদের নিয়ে এসে এলাকায় সন্ত্রাস চালানোর চেষ্টা চালাচ্ছে পঞ্চায়েত সমিতির কর্মদক্ষ মোহাম্মদ সাইফুদ্দিন এমনই অভিযোগ তুলেছেন অঞ্চল তৃণমূল সভাপতি মোহাম্মদ নাসির।তিনি জানান, গোটা ঘটনা বিষয়ে তিনি কিছুই জানেন না। এলাকায় সন্ত্রাস চালাতে সাইফুদ্দিন ও তার দলবল বোমাবাজি চালিয়েছে। প্রশাসন উচিত ব্যবস্থা নিক দলের নেতৃত্বকে উচিত ব্যবস্থা নেওয়ার জন্য জানানো হয়েছে বলে জানান তিনি।