ত্বকের ট্যান থেকে দাগছোপ দূর করতে আলুর জুড়ি মেলা ভার 

ত্বকের ট্যান থেকে দাগছোপ দূর করতে আলুর জুড়ি মেলা ভার 

বাড়িতে যদি কোন শাক সব্জি না থাকে তাহলে আলুই ভরসা। কিন্তু চোখরাঙাচ্ছে ডায়াবিটিস , তাই আলুর সঙ্গ ত্যাগ করেছেন।তবে শুধু খাওয়া নয়, রূপচর্চাতেও আলুর কদর খুব।আলুতে থাকে বিভিন্ন পটাশিয়াম , ফাইবার, খনিজ, ভিটামিন যা ত্বকের মধ্যে রক্ত সঞ্চালন ভালো রাখে, ত্বকেরবয়স কমাতে সাহায্য করে । তাই ত্বকের নানান সমস্যায় আলুর উপর ভরসা রাখতে পারেন। জেনে নিন কিভাবে ত্বকের উপর আলু প্রয়োগ করবেন…… 

দাগছোপ দূর করতে  আলুর জুড়ি মেলা ভার।আলু কুরে আলুর রস বের করে নিন। এই রসটা সারা মুখে মেখে মিনিট ১৫ রেখে দিন, তারপর শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে নিন। নিয়মিত এইভাবে আলুর রস প্রয়োগ করলে দাগছোপের হাত থেকে মুক্তি পাওয়া যায়।  

ট্যান তুলতেও সাহায্য করে আলু।আলু খুব পাতলা করে কেটে নিয়ে মুখে রাখুন কিছুক্ষণ। এতেই  ট্যান  দূর হয়ে যাবে। এছাড়াও আলুর রস, বেসন, লেবুর রস, মধু, টমেটো মিশিয়ে পেস্ট বানিয়েও লাগাতে পারেন , এইভাবেও ট্যানের হাত থেকে মুক্তি পাবেন। 


চোখের তরতাজা রাখতে আলু যে উপকারি তা এতদিন আমরা সকলেই জেনে গেছি। আলু পাতলা করে কেটে নিয়ে চোখের উপর ১৫ মিনিট রাখুন। এতে চোখের ফোলাভাব কমবে । সেই সঙ্গে আলু থেঁতো করে নিয়ে চোখের নীচে মলমের মতো লাগান। এতে কমবে ডার্ক সার্কলও। 


আলুর রসে রয়েছে এমন কিছু গুণ যা ত্বক উজ্জ্বল রাখতে সাহায্য করে। আলু থেঁতো করে রস বার করে নিন এবার তাতে এক চামচ লেবুর রস আর দুচামচ মধু মিশিয়ে নিন। এবার ওই মিশ্রণ মুখে গলায় লাগিয়ে ১৫ মিনিট রাখুন, শুকিয়ে গেলে ধুয়ে নিন।