উত্তরের ৫৪ আসনে BJP-কে সমর্থন মতুয়া সেনার! প্রার্থীকে নিয়ে বর্ণাঢ্য মিছিল

উত্তরের ৫৪ আসনে BJP-কে সমর্থন মতুয়া সেনার! প্রার্থীকে নিয়ে বর্ণাঢ্য মিছিল

একুশের নির্বাচনে উত্তরবঙ্গের ৫৪ আসনেই বিজেপি প্রার্থীদের সমর্থন জানাবে সর্ব ভারতীয় মতুয়া সেনা। নাগরিকত্ব আদায় সহ কয়েক দফা দাবী পূরণের লক্ষ্য পূরণে একমাত্র বিজেপিই সহায়তা করতে পারবে বলে মনে করছে তার। কোনও আঞ্চলিক দলের পক্ষে তাদের দাবীপূরণ সম্ভব নয়। সেইসঙ্গে উগ্র জাতীয়তাবাদ এবং হিন্দুত্ববাদের জন্যেই বিজেপিকে সমর্থন। বিজেপি রাজ্যে ক্ষমতায় এলে তাদের সম্প্রদায়ের উন্নয়ন সম্ভব হবে বলে মনে করছে মতুয় সেনা।

কারণ, তারা উন্নয়নের আলো থেকে অনেকটাই দূরে। পিছিয়ে পড়া মতুয়া সম্প্রদায়ের জন্য উদারমনস্ক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারা মনে করছে, মতুয়াদের পরিকল্পিত উন্নয়ন সম্ভব যদি কেন্দ্র এবং রাজ্যে একই সরকার প্রতিষ্ঠিত হয়! তাই বিজেপিকে সমর্থন। আজ শিলিগুড়ি জার্নালিস্টস ক্লাবে এক সাংবাদিক সম্মেলনে একথা ঘোষণা করেন সংগঠনের উত্তরবঙ্গ শাখার সহ সভাপতি হিটলার চৌধুরী।

তাদের দাবী, শিলিগুড়িতে শ্রী শ্রী হরিচাঁদ ঠাকুর এবং শ্রী শ্রী গুরুচাঁদ ঠাকুরের নামে পৃথক দুটি বিশ্ববিদ্যালয় তৈরী করতে হবে। শিলিগুড়িতে দিল্লির এইমসের ধাঁচে হাসপাতালও চালু করতে হবে। শিলিগুড়ি শহরের খেলাধূলার উন্নয়নের জন্যে আন্তর্জাতিকমানের ক্রিকেট স্টেডিয়াম তৈরী করতে হবে। তাহলে শিলিগুড়ি সহ উত্তরবঙ্গ থেকে ভাল ক্রিকেটার তৈরী হবে। তারা মনে করছে, উত্তরবঙ্গে প্রতিভাবান ক্রিকেটারের সংখ্যা কম নয়।

প্রয়োজন পরিকাঠামোর। আর তা করতে পারবে একমাত্র বিজেপি ক্ষমতায় এলে, কলকাতায় শিয়ালদা স্টেশন সংলগ্ন এলাকায় মতুয়া ভবন তৈরীর দাবীও জানিয়েছে তারা। পাশাপাশি পৃথক মতুয়া উন্নয়ন বোর্ড গঠনের দাবীও রয়েছে। আর আলাদা বোর্ড তৈরী হলে পিছিয়ে পড়া মতুয়াদের সার্বিক বিকাশ হবে রাজ্যে। মতুয়াদের একটা অংশ তৃণমূলের সঙ্গে রয়েছে।

এই প্রসঙ্গে মতুয়া সেনাদের দাবী, বড় অংশই আজ গেরুয়া শিবিরকে সমর্থন জানিয়েছে। সান্তনু ঠাকুর বিজেপির সঙ্গে থাকায় রাজ্যে মতুয়াদের বড় অংশ আজ পদ্ম শিবিরে। এদিন শিলিগুড়িতে মিছিল করে মতুয়ারা। নিজস্ব বাজনা বাজিয়ে চলে মিছিল। যোগ দেন এই কেন্দ্রের বিজেপি প্রার্থী শঙ্কর ঘোষ। মতুয়াদের সমর্থন পাওয়ায় বেশ খুশি দেখাল বিজেপি প্রার্থীকে। যদিও বিরোধীরা এই সমর্থনকে গুরুত্ব দিতে নারাজ।