মীন রাশি

মীন রাশি

রাশি চক্রের দ্বাদশ রাশি মীন। Meen Rashi মীন রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি। এ রাশিকে ইংরেজিতে (Zodiac Pisces) বলা হয়ে থাকে। এই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি। মীন জাতক-জাতিকারা শান্ত প্রকৃতির। তাদের মধ্যে মানবিক গুণাবলি স্পষ্টভাবে বিদ্যমান। পরোপকারী, মানুষকে কীভাবে ভালোবাসতে হয় তারা জানে। সদা হাসিখুশি থাকতে পছন্দ করলেও নিজের কষ্ট সহজে অন্যকে বুঝতে দেয় না।

তারা ভ্রমণপ্রিয়। যে কোনো কিছু ঘটার আগে বুঝতে পারে। যদি আপনি মীন রাশির জাতক হন তাহলে বিপদে সর্বদা কাউকে না কাউকে পাশে পাবেন। এ রাশির জাতকের শুভ রং সাদা, নীল ও সবুজ। মীন রাশির জাতকের শুভ সংখ্যা ৫৮। মীন রাশির জাতকের শুভ ধাতু রুপা। এ রাশির জাতকের শুভ দিন বৃহস্পতি ও সোমবার। এ রাশির জাতকের শুভ সঙ্গী অথবা সঙ্গিনী কর্কট ও বৃশ্চিক। মীন রাশির জাতকেরা উত্তরাধিকার সূত্রে ধনী হওয়ার সম্ভবনা কম থাকে। এ রাশির জাতকের একটু পরোয়াহীন। 

এ রাশির জাতকেরা বিশ্বস্ত, গৃহবিমুখী, দয়ালু ও সংযমী। নতুন নতুন আইডিয়া তাদের মাথা থেকে বের হয়। আন্তরিক আচরণ ও অলসতাপূর্ণ ভালোমানুষীর কারণে তারা সবাই খুব দ্রুত সবার প্রিয় মানুষটি হয়ে ওঠেন। মীন হলো অন্য রাশিগুলোর বৈশিষ্ট্য নিয়ে গঠিত একটি জটিল রাশি।  এই রাশির ব্যক্তিরা সাধারণ রোগ ভোগ থেকে দূরেই থাকেন। এদের সেভাবে শারীরিক অসুস্থতা দেখা যায় না।

বেশিরভাগ সময় এদের সুস্থ স্বাভাবিক থাকতেই দেখা যায়। তবে মাঝে মধ্যে হালকা ভাবে পেট, মাথা ও সর্দিকাশির সমস্যা দেখা দিলেই, তা ক্ষণস্থায়ী। বেশিক্ষণ স্থায়ী হয় না। তবে এই রাশির ব্যক্তিরা নিজেরা সুস্থ থাকলেও, পরিবারের কোন সদস্যের শারীরিক সমস্যার কারণে চিন্তায় থাকতে পারেন।   এই রাশির ব্যক্তিরা প্রেমের ব্যাপারে একদমই ব্যর্থ। এদের জীবনে প্রেমের আবির্ভাব ঘটলেও, প্রেমে অসফল হয় এরা।

তবে এরা প্রেমে অসফল হলেও, বিবাহিত জীবনে দারুণ সুখ ভোগ করতে পারবে। প্রেমের পাশাপাশি এদের বন্ধু ভাগ্যও খুব একটা সুখের হয় না। তবে এরা এদের বন্ধুদের জন্য জীবন উজার করে সবকিছু করে দিতে পারে। বন্ধুদের সমস্যাকে নিজের মনে করে, বন্ধুর বিপদে নির্দ্বিধায় ঝাঁপিয়ে পড়তে পারে এরা। তবে অনেক সময় এরা এদের বন্ধুদের থেকে নানাভাবে উপকারও পেয়ে থাকেন।

সন্তান ভাগ্য ভালো থাকে এই রাশির ব্যক্তিদের। সন্তানদের কৃতিত্বে, সফলতায় নিজেরাও আনন্দিত এবং উৎসাহিত হয়। তবে আত্মীয়দের সঙ্গে সম্পর্কে কিছুটা ফাটল ধরতে পারে।   চিকিৎসা, শিল্প, সাহিত্য, প্রেস- এই ধরণের পেশার সঙ্গে যুক্ত কাজ এই রাশির ব্যক্তিরা ভীষণ ভাবে পছন্দ করেন। এরা এই ধরণের কাজই নিজের জন্য বেছে নেন। যেখানে তাঁরা নিরাপদে কাজ করতে পারেন, সেই বুঝেই নিজের কর্মস্থান পছন্দ করেন।

চাকরী হোক কিংবা ব্যবসা যেকোন ক্ষেত্রেই এই রাশির জাতক জাতিকাদের সাফল্য আসবে। তাঁরা সব কাজের সঙ্গেই নিজেদের মানিয়ে নিতে সক্ষম হবে।   প্রচুর পরিমাণে অর্থ উপার্জন হল এই রাশির জাতক জাতিকাদের জীবনের একটাই লক্ষ্য। সেই কারণে এরা এদের সুবিধা মাফিক কাজ বেছে নেয়। আর্থিক উপার্জন খুব ভালো হবে। তবে ব্যয় বুঝে শুনে করার কারণে, সঞ্চয় বেশ ভালোই হবে। আর্থিক দিক থেকে স্বচ্ছলতা বজায় থাকবে।