আবার 'নিখোঁজ' হয়ে গেলেন সিধু, খুঁজে দিলেই ৫০ হাজার টাকা পুরস্কার

আবার 'নিখোঁজ' হয়ে গেলেন সিধু, খুঁজে দিলেই ৫০ হাজার টাকা পুরস্কার

ফের খুঁজে পাওয়া যাচ্ছে না নভজ্যোত সিংহ সিধুকে। মঙ্গলবার থেকে এমনই পোস্টার পড়েছে তাঁর বিধানসভা কেন্দ্র অমৃতসর পূর্ব কেন্দ্রে। যিনি সিধুকে খুঁজে দিতে পারবেন, তাঁকে ৫০ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে বলেও জানানো হয়েছে ওই পোস্টারে। জানা গিয়েছে, ওই পোস্টার লাগিয়েছে স্থানীয় একটি এনজিও। তাদের দাবি, নির্বাচনে জেতার পর থেকেই এলাকায় দেখা পাওয়া যাচ্ছে না সিধুর।

মানুষের উদ্দেশে উন্নতির যে প্রতিশ্রুতি তিনি দিয়েছিলেন, তার বিন্দুমাত্রও এখনও দেখা যায়নি। দীর্ঘদিন এলাকায় তাঁকে পাচ্ছে না মানুষ। ফলে নিজেদের অসুবিধার কথা জানানো যাচ্ছে না। তবে এটাই প্রথম নয়। এর আগে দু'বার ভারতের প্রাক্তন ক্রিকেটারের নাম নিখোঁজের পোস্টার পড়েছিল। বছর দুয়েক আগে গোটা অমৃতসর জুড়ে সেই পোস্টার লাগানোর পিছনে দায়ী ছিলেন শিরোমণি অকালি দলের এক নেতা।

মঙ্গলবার থেকে এমনই পোস্টার পড়েছে তাঁর বিধানসভা কেন্দ্র অমৃতসর পূর্ব কেন্দ্রে। তখন বলা হয়েছিল, যিনি খুঁজে দেবেন তাঁকে আর্থিক পুরস্কার হিসেবে ২,১০০ টাকা তো দেওয়া হবেই, পাশাপাশি বিনামূল্যে পাকিস্তান ভ্রমণের সুযোগ দেওয়া হবে। তার আগে ২০০৯ সালে কংগ্রেস তাঁকে নিখোঁজ বলে ঘোষণা করেছিল। ঘটনাচক্রে তখন সিধু ছিলেন বিজেপি-তে।

পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দার সিংহের সঙ্গে সিধুর সম্পর্ক কারওর অজানা নয়। পার্টির অভ্যন্তরে বিবাদ মেটাতে মঙ্গলবারই কংগ্রেসের একাধিক বিধায়ক সনিয়া গাঁধীর সঙ্গে দেখা করেন। সেখানে ছিলেন সিধুও।