শ্যাম্পুতে  মিশিয়ে নিন একচামচ চিনি ,  চুলের নানান সমস্যা থেকে মুক্তি পাবেন

শ্যাম্পুতে  মিশিয়ে নিন একচামচ চিনি ,  চুলের নানান সমস্যা থেকে মুক্তি পাবেন

একঢাল ঘন কালো স্বস্থ্যোজ্জ্বল চুল না থাকলে ঠিকঠাক প্রকাশ পায় না নারির সৌন্দর্য। তাই চুল নিয়ে আমরা প্রত্যেকেই কম-বেশি চিন্তিত। কিন্তু বর্তমান দিনে  চুল ওঠা , খুশকি ইত্যাদি নানা সমস্যায় জর্জরিত মেয়েরা। তাই নিয়মিত মাথার ত্বক ,  চুলের যত্ন করা অত্যন্ত জরুরি।শ্যাম্পু নিজের নিজের চুলের ধরন দেখে বেছে নিন। আর  চুল ভালো রাখতে গেলে সপ্তাহে অন্তত ২-৩ বার শ্যাম্পু করুন। আর স্বাস্থ্যোজ্জ্বল চুল পেতে হলে এই শ্যাম্পুর সঙ্গে চিনি মিশিয়ে  মাথার ত্বক ও চুলের ওপর প্রয়োগ করুন, এতে দেখবেন চুল ঘন ও মজবুত হয়েছে। তাই আসুন জেনে নেওয়া যাক শ্যাম্পুর সঙ্গে চিনি মিশিয়ে মাথায় মাখলে কি কি উপকার পাওয়া যাবে 


 চুলে খুশকির সমস্যা থেকে মুক্তি পেতে  নিয়মিত শ্যাম্পুর সঙ্গে যদি এক চামচ চিনি মিশিয়ে মাথার ত্বকে ম্যাসাজ করেন, তাহলে আস্তে আস্তে ত্বকের মৃত কোষগুলি পরিষ্কার হবে । ফলে একটু হলেও  খুশকির সমস্য থেকে  মুক্তি পাবেন।

ধূলো , ময়লা , দূষণ চুলে লাগার কারণে  চুল চিট চিটে হয়ে যায়। ফলে প্রচুর  পরিমাণে চুল ঝরে চুল পাতলা হয়ে যায়। তাই শ্যাম্পুর সঙ্গে চিনি মিশিয়ে চুলে লাগালে চুল ঘন ও মজবুত হয়।

অনেক সময় শ্যাম্পু করার পরও চুলে সেই উজ্জ্বলতাটা আসে না। ১ চামচ চিনির সঙ্গে শ্যাম্পু মিশিয়ে মাখলে চুল ফিরে পাবে তার স্বাভাবিক উজ্জ্বলতা। আবার অনেকের  ক্ষেত্রে শ্যাম্পু করার পর চুল খুব শুষ্ক হয়ে যায়। শ্যাম্পুর সঙ্গে চিনি মিশিয়ে তা মাথার ত্বকে ও চুলে প্রয়োগ করলে চুল  হবে আর্দ্র।