জাঁকিয়ে শীতের বার্তা, আরও নামবে পারদ ,জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস

জাঁকিয়ে শীতের বার্তা, আরও নামবে পারদ ,জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস

 পশ্চিমী ঝঞ্ঝা কাটতেই ফের কলকাতা শহরে নামল তাপমাত্রা।  কলকাতার তাপমাত্রা (Kolkata Temparature) দুই থেকে তিন ডিগ্রী কমবে আগেই বলে ছিল হাওয়া অফিস।গত দু’দিনে প্রায় ৩ ডিগ্রি মতো তাপমাত্রা নেমেছে। রবিবার রাতের তামমাত্রাও অনেকটা কমেছে। হাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েক দিন তাপমাত্রা একই থাকবে। ঝঞ্ঝার ফলে গত সপ্তাহে শীতের প্রভাব অনেকটাই কমে গিয়েছিল। বৃষ্টিও হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে জেলাগুলিতে। বৃষ্টি হয়েছে শিলিগুড়ি, দার্জিলিং কালিম্পঙেও।

তবে সেই প্রভাব কাটতেই বৃষ্টি বন্ধ হয়ে। তাপমাত্রাও নামতে শুরু করে। গত দু’দিন ধরে তাপমাত্রা প্রায় ধারাবাহিক ভাবে নেমেছে। শুক্রবারে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ ডিগ্রির আশপাশে, সেখানে সোমবার এই তাপমাত্রা হয়েছে ১২.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা দুই ডিগ্রি কম। আলিপুর আবহাওয়া দফতর থেকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানিয়েছে, কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় আকাশ মূলত পরিষ্কার থাকবে।

সকালের দিকে থাকবে কুয়াশা।   ১৬ জানুয়ারির পর থেকেই আকাশ পরিষ্কার হয়ে গিয়েছে । এখন সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ থেকে ৩ ডিগ্রি বেশি চলছে। তবে ১৬ তারিখের পর থেকে রাতের তাপমাত্রা আবার কমবে। সম্প্রতি পশ্চিমী ঝঞ্ঝার কারণেই রাজ্যে তাপমাত্রাও স্বাভাবিকের তুলনায় অনেকটাই বেড়ে গিয়েছিল।

হাওয়া অফিস জানিয়েছে, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২২.৮ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নিচে। সর্বনিম্ন তাপমাত্রা ১২.৪ ডিগ্রি সেলসিয়ার্স।স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশ। সর্বনিম্ন ৫২ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।