Murshidabad News কেরলে কাজে গিয়ে পরিযায়ী শ্রমিকের মৃত্যুতে মুর্শিদাবাদে শোকের ছায়া

Murshidabad News কেরলে কাজে গিয়ে পরিযায়ী শ্রমিকের মৃত্যুতে মুর্শিদাবাদে শোকের ছায়া

আবারও ভিন রাজ্যে কাজে গিয়ে মৃত্যু হল Murshidabad মুর্শিদাবাদের এক শ্রমিকের। জানা গিয়েছে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ওই শ্রমিকের। মৃতের নাম মহাবুল মিঞা (৩৫)। বাড়ি মুর্শিদাবাদের ডোমকলে। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে কেরলের ত্রিশুরের পালাঘাট এলাকায়। গ্রামের বাড়ি মুর্শিদাবাদের ডোমকলের সুলতানপুর নতুনপাড়া এলাকায় মৃত্যুর খবর পৌঁছাতেই কান্নায় ভেঙ্গে পড়েন মহাবুলের পরিবারের লোকজন।

জানা যায়, দরিদ্র পরিবারের মহাবুল কেরলের ইট ভাটায় শ্রমিকের কাজ করত। সম্প্রতি চার মাস আগে কেরলে যায় ইট ভাটার দেখাশোনার কাজে। নিয়মিত বাড়িতে ফোন করে কথাও হত পরিবারের সঙ্গে। সোমবারও স্ত্রী সন্তান সহ বাবা মার সাথে কথা বলেন। মঙ্গলবার রাতেই বাড়িতে ফোন আসে মহাবুলের মৃত্যুর খবর জানিয়ে। মহাবুলের সঙ্গীরা জানিয়েছেন সকালে ব্রাশ করার সময় পড়ে যায় সে।

তখনই মৃত্যু হয়েছে তার। পরিবার ও সহকর্মীদের অনুমান, হার্ট এ্যাটাকেই মৃত্যু হয়েছে। উল্লেখ্য, গত এক মাসে ডোমকল মহকুমার বেশ কয়েক জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে কেরলে। সাগরপাড়ার মালোপাড়ার তন্ময় মন্ডলের মৃত্যু হয় অস্বাভাবিক ভাবে। পাশাপাশি, সাগরপাড়ার বারোমাসিয়া এলাকার দেবাশিষ হালদারের মৃত্যু হয় শারীরিক অসুস্থতায়। সাগরপাড়ার নরসিংহপুরের বাসিন্দা সেন্টু সেখের মৃত্যু হয় লাইন পারাপার হতে গিয়ে ট্রেনে কাটা পড়ে।

অপরদিকে, রানিনগরের মুনসিপাড়ার আবুল কাশেমের মৃত্যু হয় গাছ থেকে পড়ে। ডোমকলের নওদাপাড়ার আমিনুল ইসলামের মৃত্যু হয় জলে ডুবে। এবার ডোমকলের সুলতানপুর নতনপাড়ার শ্রমিকের মৃত্যু হল হার্ট এটাকে। ভিনরাজ্যে শ্রমিকের এরকম মৃত্যুতে স্বভাবতই চিন্তার ভাঁজ অন্যান্য পরিযায়ী শ্রমিকের পরিবারেও।

এদিকে ডোমকলের মহাবুলের মৃত্যুতে বাড়ির বড় ছেলেকে হারিয়ে শোকস্তব্ধ পরিবারের লোকজন। ছেলের মুখ শেষবারের মতো দেখতে অপেক্ষায় রয়েছেন দরিদ্র এই পরিবারটি। এখন দেহ আসার অপেক্ষায় সময় কাটাচ্ছেন তাঁরা। একমাত্র রোজগেরে ছেলেকে হারিয়ে আগামী দিনে কিভাবে সংসার চালাবেন তাই নিয়ে দুশ্চিন্তায় পরিবারের সদস্যরা ।