মাশরুম মসালা অমলেট রেসিপি

মাশরুম মসালা অমলেট রেসিপি

সকালের   ডিম দিয়ে রুটি বা পরোটা বাঙালিদের চিরাচরিত খাবার। প্রতিদিন একইভাবে ডিম ভাজা খেতে কার ভালো লাগে, বলুন তো? প্রতিদিন সকালের  মেন্যুতে কী রাখা যায়, এটা নিয়ে অনেকেই চিন্তায় পরে যান! মেন্যুতে একটু নতুনত্ব আনতে ও মুখের স্বাদ পরিবর্তনে মাশরুম মাসালা অমলেট বানিয়ে নিতে পারেন। এখন যেকোনো সুপারশপেই মাশরুম কিনতে পাওয়া যায়। কম সময়ে আর খুব সহজেই এই আইটেমটি বানিয়ে নিতে পারবেন। তাহলে জেনে নেওয়া যাক এই রেসিপিটি সম্পর্কে।  

উপকরণ- ১.মাশরুম কুচি- ৩ চা চামচ

২.ডিম– ৩টি

৩.পেঁয়াজ কুচি- ২ চা চামচ

৪.কাঁচালঙ্কা কুচি- ১ চা চামচ

৫.ধনেপাতা কুচি- ২ চা চামচ

৬.গোলমরিচের গুঁড়ো- ১/২ চা চামচ

৭.জিরা গুঁড়ো- ১/২ চা চামচ

৮.টমেটো কুচি- ২ চা চামচ

৯.নুন- স্বাদ অনুযায়ী

১০.বাটার অথবা তেল- ভাজার জন্য

পদ্ধতি- প্রথমে একটি বড় পাত্রে ডিম ফাটিয়ে নিয়ে তাতে নুন, গোলমরিচের গুঁড়ো, সামান্য জিরা গুঁড়ো ও ধনেপাতা কুচি মিশিয়ে নিতে হবে।এবার একটি প্যানে বাটার বা তেল গরম করতে দিতে হবে। উনুন এর আঁচ মাঝারী রাখতে হবে।তারপর এতে মাশরুম কুচি, পেঁয়াজ কুচি ও কাঁচালঙ্কা কুচি দিয়ে হালকা করে ভেজে নিতে হবে

।ভাজা হয়ে গেলে এর মধ্যে টমেটো কুচি দিয়ে একটু নেড়েচেড়ে নিতে হবে। তারপর গোলানো ডিমের মিশ্রণটি ঢেলে দিতে হবে।ডিম ভাজার মতো করে পুরো প্যানে মিশ্রণটি ছড়িয়ে দিতে হবে ও ঢাকনা দিয়ে ঢেকে ১ মিনিট অপেক্ষা করতে হবে।এরপর অমলেটটি সাবধানে উলটে দিতে হবে। দুইপাশ ভালোভাবে ভাজা হয়ে গেলে উনুন বন্ধ করতে হবে।