রহস্যময় ভাবে পাওয়া গেল ১৫ ফুটের এক অজানা প্রাণী, স্তম্ভিত বিজ্ঞানীরা

রহস্যময় ভাবে পাওয়া গেল ১৫ ফুটের এক অজানা প্রাণী, স্তম্ভিত বিজ্ঞানীরা

আজ বাংলা     ইংল্যান্ডের আইনডেল সমুদ্র সৈকতে এক উদ্ভট চেহারার প্রাণী পাওয়া গেছে। আইনডেল সমুদ্র সৈকতে ১৫ ফুট একটি রহস্যময় প্রাণী সজ্জিত অবস্থায় পাওয়া গেছে, এতে স্থানীয়রা স্তব্ধ হয়ে গিয়েছে। ইংল্যান্ডের একটা পত্রিকার অনুযায়ী, বুধবার ২৯শে জুলাই আইনডেল সৈকতে "দুর্গন্ধযুক্ত" মৃতদেহটি পেয়েছিলেন।

"মৃত প্রাণীটার চারটি ফ্লিপার ছিল যেটার জন্য এটিকে সবচেয়ে অদ্ভুত দেখতে লাগছিলো। প্রায় ১৫০ ফুট দীর্ঘ এবং হাড়গুলি সর্বত্র ছড়িয়ে ছিল, কিছু হাড়ের দীর্ঘ প্রায় চার ফুট। দেখে মনে হচ্ছে এটার সাথে অন্য কিছু জিনিস সংযুক্ত আছে, সম্ভবত এটি জন্ম দেওয়ার সময়েতেই মারা গেছিলো“, সমুদ্র সৈকতে প্রস্তুত খাজা একজন ব্যক্তি জানালেন। উদ্ভট চেহারার প্রাণীটির ছবি ফেসবুকে আইনডেল কমিউনিটি গ্রুপে পোস্ট করা হয়েছিল এবং এরপরে অনলাইনে ভাইরাল হয়েছে। ফটোতে বিশাল প্রাণীটিকে দেখানো হয়েছে বালির উপর পড়ে রয়েছে। ইংল্যান্ডের বিশেষ কিছু মিডিয়ায় জানিয়েছে যে এই প্রাণীর পরিচয় এখনো পর্যন্ত অপরিচিত ও অনাবিষ্কৃত।

 "আমরা নিশ্চিত করতে পারি যে দুর্বল পচা রাজ্যের একটি প্রাণী আইনডাল সৈকতে এসে পড়েছে এবং প্রাণীর সনাক্তকরণ অসমাপ্ত, এটি তিমির একটি প্রজাতি বলে মনে হচ্ছে," বললেন স্টিফেন অ্যালিফ, প্রাকৃতিক ইংল্যান্ডের সিনিয়র উপদেষ্টা। কারোর মতে এটি একটা সিন্ধুঘোটক, কেউ বলছে পশমতুল্য সুবৃহৎ, আবার কেউ কেউ তিমি, ষাঁড়, গরু বা ঘোড়াও ধারণা করছে। কিন্তু প্রাণীটির আসল পরিচয় এখনো অজানা।