রাজ্যে অনির্দিষ্টকালের জন্য সব শপিং মল, রেস্তোরাঁ বন্ধের নির্দেশ নবান্নের

রাজ্যে অনির্দিষ্টকালের জন্য সব শপিং মল, রেস্তোরাঁ বন্ধের নির্দেশ নবান্নের

শুক্রবার সন্ধ্যা থেকেই রাজ্যে অনির্দিষ্ট কালের জন্য সমস্ত সিনেমা হল, শমিং মল, বিউটি পার্লার, রেস্তরাঁ, বার, ক্রীড়াঙ্গন, জিম, স্পা এবং সাঁতার প্রশিক্ষণ কেন্দ্র বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ওষুধ বা মুদির দোকান খোলা থাকলেও অন্যান্য দোকানপাট এবং বাজার সকাল এবং বিকেলে কিছু ক্ষণের জন্য খোলা রাখা যাবে। সামাজিক এবং সাংস্কৃতিক সমস্ত অনুষ্ঠান বন্ধ রাখতে বলা হয়েছে।

করোনা নিয়ন্ত্রণে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশিকা মেনে শুক্রবার সন্ধ্যায় এই সংক্রান্ত একটি নির্দেশিকা প্রকাশ করেছে নবান্ন। এই নির্দেশের অন্যথা হলে প্রশাসন কড়া ব্যবস্থা নেবে বলেও জানানো হয়েছে নির্দেশিকায়। অনেকের মতে, ভোট মিটতেই যে ভাবে কড়া পদক্ষেপ করা হল, তাতে ২ মে ফলাফলের পর রাজ্য আরও বেশি কড়াকড়ি আরোপ করবে।

প্রয়োজন হলে সংক্রমণের শৃঙ্খল ভাঙার জন্য নাইট কার্ফুও জারি করা হতে পারে।  নবান্নের নির্দেশিকা অনুযায়ী, বাজার-হাট শুধুমাত্র খোলা থাকবে সকালে ৭টা থেকে ১০ পর্যন্ত এবং বিকেলে ৩টে থেকে ৫ টা। যদিও ওষুধের দোকান এবং মুদির দোকানের মতো জরুরি পরিষেবা এই নির্দেশিকার আওতার বাইরে থাকছে।

সিনেমা হল, শমিং মল, বিউটি পার্লার, রেস্তরাঁ, বার, ক্রীড়াঙ্গন, জিম, স্পা এবং সাঁতার প্রশিক্ষণ কেন্দ্র বন্ধ থাকলেও হোম ডেলিভারি এবং অনলাইন পরিষেবায় অনুমোদন রয়েছে। সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা এবং বিনোদনমূলক সমস্ত অনুষ্ঠান বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। ভোটগণনা এবং ফল প্রকাশের পর সমস্ত মিছিল ও বিজয়োৎসবের ক্ষেত্রে নির্বাচন কমিশনের নির্দেশিকা মানার কথা বলা হয়েছে নবান্নের তরফে।