প্রাক্তন মন্ত্রী সুষমা স্বরাজ এর মৃত্যু বার্ষিকীতে শ্রদ্ধা জানালেন নরেন্দ্র মোদি !

প্রাক্তন মন্ত্রী সুষমা স্বরাজ এর মৃত্যু বার্ষিকীতে শ্রদ্ধা জানালেন নরেন্দ্র মোদি !
Attribute for Sushma Swaraj

আজ বাংলা : নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi) বৃহস্পতিবার (৬ আগস্ট, ২০২০) তার প্রথম মৃত্যুবার্ষিকীতে ভারতীয় জনতা পার্টির প্রয়াত নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুষমা স্বরাজকে স্মরণ করেছেন।

মোদী বলেছিলেন যে তিনি নিঃস্বার্থভাবে ভারতের সেবা করেছেন এবং বিশ্বমঞ্চে ভারতের পক্ষে একটি স্বরলিপি ছিলেন। "সুষমা জি কে তাঁর প্রথম পুণ্য তিথিতে স্মরণ করা। তাঁর অকাল এবং দুর্ভাগ্যজনক মৃত্যুতে অনেকে দুঃখ প্রকাশ করেছি । তিনি নিঃস্বার্থভাবে ভারতের সেবা করেছিলেন এবং বিশ্ব মঞ্চে ভারতের পক্ষে একটি কণ্ঠস্বর ছিলেন।  আমি তাঁর স্মরণে এক প্রার্থনা সভাতে তাকে তার প্রাপ্য সম্মানটুকু দেওয়ার চেষ্টা করেছি," প্রধানমন্ত্রী টুইট করেছেন। 

https://twitter.com/narendramodi/status/1291280955638861826?s=20

গত বছর স্বরাজের স্মৃতিতে আয়োজিত প্রার্থনা সভায় তিনি যে মন্তব্য করেছিলেন তার একটি ভিডিওও তিনি ভাগ করেছেন সোশ্যাল মিডিয়াতে । 

বিজেপি প্রধান জে পি নদ্দা লিখেছেন: "প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর প্রতি সালাম, সরলতা ও কোমলতার প্রতীক, নরম কথার এবং তীক্ষ্ণ বক্তা, পদ্ম বিভূষণ, শ্রীমতী সুষমা স্বরাজ। আপনি সর্বদা জনগণকে অগ্রাধিকার দিতেন এমন জনগণের সফল নেতা ছিলেন আপনি । দেশ গঠনে আপনার কাজ এবং সংগ্রাম অবিস্মরণীয় হবে "। 

https://twitter.com/JPNadda/status/1291246326550638593?s=20

তাঁর মৃত্যুর মাত্র কয়েক ঘন্টা আগে স্বরাজ ট্যুইট করেছিলেন মোদী সরকারের আর্টিকেল ৩৭০  বাতিল করার সিদ্ধান্তের প্রশংসা করে যা জম্মু ও কাশ্মীরকে বিশেষ মর্যাদা দিয়েছে। তিনি ৬৭ বছর বয়সে কার্ডিয়াক অ্যারেস্টে মারা গিয়েছিলেন।

বিজেপির আরও বেশ কয়েকজন নেতাও স্বরাজকে শ্রদ্ধা জানিয়েছেন।