বাজারে এল ইলেকট্রিক সাইকেল, একবার চার্জ দিলেই চলবে 25-30 কিমি! দাম জানেন?

বাজারে এল ইলেকট্রিক সাইকেল, একবার চার্জ দিলেই চলবে 25-30 কিমি! দাম জানেন?

আজ বাংলা: বর্তমান সময়ের এই দুর্মূল্যের বাজারে বাইক বা গাড়ি চালানো যেন এক দুঃসাধ্যের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।  শুধুমাত্র যে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েছে তেমনটা কিন্তু নয়।


 এর পাশাপাশি পেট্রোল এবং ডিজে’লের দাম আকাশছোঁয়া সেইমতো নতুন করে কোন বাইক কেনা বা গাড়ি কেনার আগ্রহ দেখাচ্ছে না অনেকেই । মজার ব্যাপার হল আগে থেকে গাড়ি বাইক কেনা আছেন তারা সেই সমস্ত গাড়ি গু’লিকে রেখে দিচ্ছেন সযত্নে গ্যারেজে । 


 অনেক মানুষ বিকল্প হিসেবে বেছে নিয়েছে সাইকেলকে । সাইকেল আমাদের শরীরকে সুস্থ স্বাভাবিক রাখতে যথেষ্ট উপকারী। তাই অনেকেই সাইকেল কে বেছে নিয়েছেন শরীর সুস্থ স্বাভাবিক সচেতন রাখার জন্য এবং বিকল্প যাতায়াতের জন্য।

 e-bicycle অর্থাৎ ইলেকট্রিক বাইসাইকেল । সেই ইলেকট্রিক বাইসাইকেল এর একটি নতুন মডেল নিয়ে এলো ব্রিটিশ সংস্থা Go Zero Mobility । জানা গিয়েছে, ব্রিটিশ সংস্থা Go Zero Mobility একটি নতুন সিরিজের পারফরম্যান্স ই-বাইসাইকেল ভারতে লঞ্চ করলো। 


Skellig সিরিজের এই নতুন ই-বাইকে রয়েছে তিনটি মডেল – Skellig, Skellig Lite, এবং Skellig Pro৷ সংস্থাটি একটি বিবৃতিতে জানিয়েছে, “নতুন সিরিজটি জনগণের মধ্যে ফিটনেস এবং পরিবেশ-বান্ধব যাতায়াত প্রচারের লক্ষ্যে বাজারে আনা হয়েছে।”

 Skellig সিরিজের এই ই-সাইকেলের ডিজাইন ব্রিটেনে এবং নির্মাণ ভারতে করা হয়েছে।হাই স্পেসিফিকেশনের এই মডেলে আছে হালকা স্টিল ফ্রেম, সেভেন-স্পিড গিয়ার সিস্টেম, উন্নত ফ্রন্ট সাসপেনশন, ২৬x২.৩৫ ইঞ্চি টায়ার, এবং ডুয়াল ডিস্ক ব্রেক ।

তবে প্রতিটি সিরিজের জন্য রয়েছে আলাদা আলাদা স্পেসিফিকেশন যেগু’লি জানলে অবাক হবেন আপনিও । ব্যাটারি ০-৯৫ শতাংশ চার্জ ‘হতে সময় নেয় ২.৫ ঘন্টা এবং একবার চার্জ দিলে এটি ২৫ কিমি পর্যন্ত চালানো যাবে।

তবে আপনি এর দাম শুনলে রীতিমত অবাক হবেন এই সাইকেলের দাম আপনার সাধ্যের মধ্যে হবে। Skellig, Skellig Lite, এবং Skellig Pro-র দাম রাখা হয়েছে যথাক্রমে ১৯,৯৯৯ টাকা, ২৪,৯৯৯ টাকা এবং ৩৪,৯৯৯ টাকা । অনলাইনে এবং অফলাইনে দু রকম ভাবেই বুকিং করা যেতে পারে সাইকেল টিকে।