অক্টোবর মাসে রান্নার গ্যাসের দামে মধ্যবিত্তের জন্য স্বস্তির খবর

অক্টোবর মাসে রান্নার গ্যাসের দামে মধ্যবিত্তের জন্য স্বস্তির খবর

 আজবাংলা    মধ্যবিত্তের জন্য স্বস্তির খবর । অক্টোবর মাসে রান্নার গ্যাসের দামে কোনও বদল করেনি সরকারি তেল সংস্থাগুলি । দিল্লিতে ১৪.২ কিলোগ্রাম ভর্তুকিযুক্ত গ্যাসের দাম ৫৯৪ টাকায় স্থির রয়েছে । অন্য শহরেও রান্নার গ্যাসের দাম অপরিবর্তিত রয়েছে ।

তবে ১৯ কিলোগ্রাম গ্যাসের দাম বৃদ্ধি হয়েছে । IOC ওয়েবসাইটে দেওয়া দাম অনুযায়ী, দিল্লিতে ১৯ কিলোগ্রাম রান্নার গ্যাসের দাম ৩২ টাকা দাম বেড়েছে ।এর আগে জুলাই মাসে ১৪ কিলোগ্রাম রান্নার গ্যাসের দাম ৪ টাকা বাড়ানো হয়েছিল । জুনে ১৪.২ কিলোগ্রাম ভর্তুকিহীন গ্যাসের দাম ১১.৫০ টাকা বেড়েছিল । মে মাসে অবশ্য দাম কমেছিল ১৬২.৫ টাকা ।

দেশের সবচেয়ে বড় সরকারি তেল সংস্থা IOC ওয়েবসাইটে দেওয়া দাম অনুযায়ী, দিল্লিতে সিলিন্ডারের দাম স্থির রয়েছে । গত মাস অর্থাত্‍ অগাস্টে যে দাম ছিল সেপ্টেম্বরেও তাই রয়েছে ।দিল্লিতে ১৪.২ কিলোগ্রাম ভর্তুকিযুক্ত গ্যাস সিলিন্ডারের দাম ৫৯৪ টাকায় স্থির রয়েছে । মুম্বইতে ভর্তুকিযুক্ত গ্যাস সিলিন্ডারের দাম ৫৯৪ টাকায় অপরিবর্তিত রয়েছে ।

চেন্নাইয়ে ১৪.২ কিলোগ্রাম সিলিন্ডারের দাম ৬১০ টাকা । কলকাতায় ৬২০.৫০ টাকা ।অন্যদিকে ১৯ কিলোগ্রাম গ্যাস সিলিন্ডারের দাম দিল্লিতে ১১৩৩.৫০ টাকা থেকে বেড়ে ১১৬৬ টাকা হয়েছে । ১৯ কিলোগ্রাম রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ৩২ টাকা দাম বেড়েছে । কলকাতায় রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ১১৯৬ টাকা বেড়ে ১২২০ টাকা হয়েছে ।

প্রতি সিলিন্ডারে ২৪ টাকা দাম বেড়েছে ।মু্ম্বইয়ে ১৯ কিলোগ্রাম রান্নার গ্যাস ১০৮৯ টাকা থেকে বেড়ে ১১১৩.৫০ টাকা হয়েছে । দাম বেড়েছে ২৪.৫০ টাকা প্রতি সিলিন্ডারে ।চেন্নাইয়ে ১৯ কিলোগ্রাম এলপিজি গ্যাসের দাম ১২৫০ টাকা থেকে বেড়ে ১২৭৬ টাকা হয়েছে ।