ঘরেই বসেই তৈরি করে নিন মনের মত রেসিপি টক-ঝাল চিকেন

ঘরেই বসেই তৈরি করে নিন মনের মত রেসিপি টক-ঝাল চিকেন
Sour and spicy chicken

আজ বাংলা : বর্তমানে প্রত্যেকটি বাড়িতেই চিকেন লাভারের সংখ্যা অনেক বেশি তাই নতুন ধরনের সুস্বাদু চিকেনের রেসিপি(recipe) এবার বাড়িতে ট্রাই করুন । বাড়িতে বানানো টক ঝাল চিকেন (sour spicy chicken) যা খেলেই মন মেজাজ একবারে ফুরফুরে হয়ে উঠবে ।

এবার দেখে নিন কি করে বানাবেন বাড়িতে নতুন রেসিপি টক-ঝাল চিকেন । 

উপকরণ(ingredients) : চিকেন(chicken) ৫০০ গ্রাম, আলু দুটো, আদা বাটা এক চামচ, রসুন বাটা এক চা চামচ , ধনে গুঁড়ো দু'চামচ, নুন , হলুদ, পাতিলেবুর রস চার চামচ, এক-চামচ চিলি ফ্লেক্স, সরষের তেল (mustard oil)চার চামচ, টমেটো দুটো । 

প্রণালী(method) : প্রথমে চিকেন গুলো লেবুর, রস(lemon juice) , আদা, রসুন , ধনে ভাজা গুঁড়ো , নুন , হলুদ , দিয়ে ম্যারিনেট(marinate) করে আধ ঘণ্টা রাখতে হবে । তারপর আলু লম্বা করে কেটে নিয়ে তেলে ভেজে তুলে নিন ।

এরপর ওই তেলেই ম্যারিনেট করে রাখা মাংসগুলোকে ছাড়ুন ভালো করে কষান এরপর ভাজা আলু ও লম্বা করে টমেটো কেটে তাতে মিশিয়ে আবার ভাল করে রান্না করতে থাকুন । তারপর সামান্য জল দিয়ে একটু ঢাকা দিয়ে ফুটতে দিন ।

এরপর মাখামাখা গ্রেভি তৈরি হলে । গ্যাস বন্ধ করে পরিবেশন করুন টক-ঝাল চিকেন(sour spicy chicken) । গরম ভাত(rice) কিংবা রুটি পরোটা(paratha) সাথে খেতে অসাধারণ লাগবে ।