এবার মাধ্যমিক পাশেই রেলে চাকরির সুযোগ!

এবার মাধ্যমিক পাশেই রেলে চাকরির সুযোগ!

শতাধিক শূণ্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, ভারতীয় রেলের মর্ডান কোচ ফ্যাক্টরি। এই ফ্যাক্টরি উত্তর প্রদেশের রায় বরেলি-তে অবস্থিত। শিক্ষানবিশদের জন্য এটি নিসন্দেহে একটি বড় সুযোগ। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন গ্রহণের প্রক্রিয়া।

আসুন জেনে নেওয়া যাক কোন বিভাগে কতগুলি শূণ্যপদ রয়েছে আর আবেদনের শেষ দিন কবে... বিভাগ ও শূন্যপদের সংখ্যা: মোট ১১০টি শূণ্যপদে নিয়োগ করতে চলেছে রায় বরেলির মর্ডান কোচ ফ্যাক্টরি।

নূন্যতম মাধ্যমিক পাশ বা সমতুল্য যোগ্যতা থাকলেই এই কাজের জন্য আবেদন করা যাবে। এরই সঙ্গে থাকতে হবে সংশ্লিষ্ট বিষয়ে আইটি সার্টিফিকেট। আবেদন করতে হবে পয়লা ডিসেম্বরের মধ্যে। এই ১১০টি শূণ্যপদের মধ্যে ৫৫টি ফিটার, ৩৫টি ইলেক্ট্রিশিয়ান এবং ২০টি ওয়েল্ডার পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক পাশ বা সমতুল্য বোর্ডের পরীক্ষায় নুন্যতম ৫০ শতাংশ নম্বর সহ উত্তীর্ণ হতে হবে আবেদনকারীকে। সেই সঙ্গে যেই পদের জন্য আবেদন করছেন সেই বিভাগের প্রয়জনীয় আইটিআই সার্টিফিকেট থাকতে হবে।

বয়সসীমা: ১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত আবেদনকারীর বয়স সীমা ২৪ বছরের মধ্যে হওয়া চাই। তবে সংরক্ষিত আসনের প্রার্থীদের জন্য বয়সের ক্ষেত্রে উর্দ্ধসীমায় সংরক্ষিত আসনে বয়সের ছাড় আছে। মেরিট লিস্টের ভিত্তিতে উপযুক্ত প্রার্থী নিয়োগ করা হবে।

আগ্রহী প্রার্থীদের আবেদনের ফি ১০০ টাকা। এই পদে আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে ১ ডিসেম্বর বা তার আগে। আবেদন পত্রটি প্রিন্ট নিয়ে অথবা পিডিএফ আকারে প্রার্থীকে নিজের কাছে ভবিষ্যতের জন্য সংরক্ষণ করে রাখতে হবে।