চলছিল জুমে অনলাইন ক্লাস, হঠাৎ ক্যামেরার সামনে এলেন উলঙ্গ মহিলা

চলছিল জুমে অনলাইন ক্লাস, হঠাৎ ক্যামেরার সামনে এলেন উলঙ্গ মহিলা

আজবাংলা   করোনার পরিস্থিতিতে এখন সমস্ত কিছুই ঘরে বসে। স্কুল, কলেজ বন্ধ। তাই বলে পড়াশোনা তো বন্ধ রাখলে চলবে না। সেইকারনে, বিশ্বের সব পড়ুয়া ঘরে বসেই অনলাইনের দ্বারা ঘরে বসেই পঠন করছে। শিক্ষক শিক্ষিকারা কামেরার ওপার থেকে বসে নজর রাখছে ছাত্রদের।

তবে, এই অনলাইন ক্লাস, মিটিং করতে গিয়ে নানান সমস্যার সম্মুখীন হতে হচ্ছে নিত্য মানুষকে। এমনই একখানা অপ্রত্যাশিত ঘটনা ঘটল। বাড়িতেই চলছিল ছেলের অনলাইন ক্লাস। অনলাইন ক্লাস নেওয়ার সময় হঠাৎ ক্যামেরার সামনে চলে আসেন এক উলঙ্গ মহিলা।

তাও কিনা আবার নগ্ন অবস্থায়। তবে ক্যামেরার মুখ যে সেদিকেই ঘেরানো ছিল সেটি খেয়াল করেননি। শিক্ষিকাও হঠাৎ করে এমন অপ্রীতিকর পরিস্থিতির মাঝে পড়ে অসহায় বোধ করেন। এরপর শিক্ষক সতর্ক করে ক্যামেরা বন্ধ করার কথা বললেও ছাত্রটি বুঝতেই পারেনি।

এমন এক ঘটনার জন্য সেই বাচ্চাটিও অবাক হয়ে যায়। তবে, অনেকেই এই ভিডিয়ো দেখার পর অবিলম্বে অনলাই ক্লাস বন্ধ করার ডাক দিয়েছেন। অনেকে বলেছেন, জুম কলের সময় এরকম ঘটনা আগেও ঘটেছে। তাই জুম অ্যাপ কর্তৃপক্ষের এবার সচেতন হওয়া দরকার।

তারপর থেকেই ট্যুইটারে ভাইরাল হয় ভিডিওটি। আর ট্যুইটার থেকে আওয়াজ ওঠে, অ্যাবলিশ জুম ক্লাস। মাত্র ১৪ সেকেন্ডের এই ভিডিওটিই সেই দাবির মূলে।

জুম কলের সময় ক্যামেরার ফোকাস  শুধুমাত্র সংশ্লিষ্ট ব্যক্তির উপর থাকলে এই সমস্য হয় না। সেক্ষেত্রে ব্যাকগ্রাউন্ড ঘোলাটে করে রাখার ব্যবস্থা করতে হবে অ্যাপ কর্তৃপক্ষকে।

https://twitter.com/Mufaa6/status/1312802083918303232