পারফিউমের সুগন্ধ বেশিক্ষণ থাকে না? ব্যবহার করুন এইভাবে

পারফিউমের সুগন্ধ বেশিক্ষণ থাকে না? ব্যবহার করুন এইভাবে

আজবাংলা  পারফিউমের ব্যাপারে সবারই থাকে সাধারণ ও অবধারিত প্রশ্ন। গন্ধ দীর্ঘক্ষণ থাকবে তো? কিংবা সুগন্ধ বেশি ছড়াবে তো? পারফিউমের ব্র্যান্ড ছাড়িয়ে এ প্রশ্নটাই উঠে আসে সব আগে। তাই আজ আপনাদের জন্য থাকল বেশ কয়েকটা টিপস, যা মেনে চললে আপনার পারফিউমের গন্ধ দীর্ঘস্থায়ী হবে এবং সুগন্ধ বেশি ছড়াবে। চলুন দেখে নেওয়া যাক-

১. ব্যবহার করার আগে বোতল নাড়াবেন না-  অনেকেই যেটা করে থাকেন, পারফিউম ব্যবহার করার আগে বোতলটাকে একবার নাড়িয়ে নেন ভালো করে। ভাবেন যে, এতে আরও ভালো কাজ হবে। না! এটা একেবারেই করতে যাবেন না, বরং ঠিক উল্টোটাই হবে। আপনার পারফিউমের গুণাবলি কমে যাবে।

২. পেট্রোলিয়াম জেলি ব্যবহার করুন-  আপনি শরীরের যে অংশে পারফিউম ব্যবহার করতে চলেছেন, সেই অংশে যদি আগে একটু পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিতে পারেন, তাহলে পারফিউমের সুগন্ধ দীর্ঘস্থায়ী হবে।

৩. ব্যবহার করার পর বাক্সের মধ্যে রাখুন-  যে ভুলটা প্রায় সবাই করে থাকেন। নতুন পারফিউম হাতে পেয়ে আনপ্যাক করার পর বাক্সটাকে অবধারিতভাবে বাতিল করে দেন। এ ভুলটা আপনিও করে থাকলে আর করবেন না। ব্যবহার করার পর আবার বাক্সের মধ্যে ঢুকিয়ে রাখুন পারফিউম। তাতে করে অপেক্ষাকৃত বেশিদিন স্থায়ী হবে সুগন্ধ। কারণ সূর্যের তাপ পারফিউমের স্থায়ীত্ব কমায়।


৪. বাথরুমে পারফিউম রাখবেন না-  ব্যবহার করার সুবিধার্থে অনেকেই বাথরুমে পারফিউম রাখে। কিন্তু এটা করবেন না। এর ফলে পারফিউম কার্যকারিতা লোপ পায়। নাতিশীতোষ্ণ আবহাওয়াতেই পারফিউমের গুণাবলি বেশি বজায় থাকে।

৫. পারফিউম লাগানো জায়গা ঘষবেন না-  পারফিউম লাগানোর পর অনেকেই সেই জায়গাটা হাত দিয়ে ঘষে থাকেন। না, এটা একেবারেই করবেন না। তাহলে পারফিউমের কার্যকারিতা কমে যাবে। তাই পারফিউমকে নিজের নিয়মেই শুকোতে দিন।