সস্তায় সোনা কেনার পরিকল্পনা করছেন ? তাহলে আপনার জন্য রয়েছে দারুণ সুযোগ

সস্তায় সোনা কেনার পরিকল্পনা করছেন ? তাহলে আপনার জন্য রয়েছে দারুণ সুযোগ

 সস্তায় সোনা কেনার পরিকল্পনা করছেন ? তাহলে আপনার জন্য রয়েছে দারুণ সুযোগ । সস্তায় সোনার আজই শেষ দিন । সরকারের তরফে জারি করা Sovereign Gold Bond এর আজ শেষ দিন । ১ মার্চ থেকে বিনিয়োগের জন্য এই বন্ড জারি করেছিল সরকার । গোল্ড বন্ডের জন্য সরকার এবার ইস্যু প্রাইস ৪৬৬২ টাকা প্রতি গ্রাম অর্থাত্‍ ৪৬৬২০ টাকা প্রতি ১০ গ্রাম রেখেছিল ।  

Sovereign Gold Bond কেনার জন্য প্যান কার্ড থাকা বাধ্যতামূলক । অনলাইনেও বন্ড কেনার সুবিধা রয়েছে । এছাড়া ব্যাঙ্ক, স্টক হোল্ডিং কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড ও বেশ কিছু নির্দিষ্ট ডাকঘর, এনএসই ও বিএসই স্টকএক্সচেঞ্জ থেকে বন্ড কেনা যেতে পারে । Sovereign Gold Bond কেনার জন্য প্যান কার্ড থাকা বাধ্যতামূলক । অনলাইনেও বন্ড কেনার সুবিধা রয়েছে ।

1

এছাড়া ব্যাঙ্ক, স্টক হোল্ডিং কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড ও বেশ কিছু নির্দিষ্ট ডাকঘর, এনএসই ও বিএসই স্টকএক্সচেঞ্জ থেকে বন্ড কেনা যেতে পারে ।  স্টেট ব্যাঙ্কের গ্রাহক হলে ইনভেস্টমেন্টে বড় ছাড় পাবেন । স্টেট ব্যাঙ্কের তরফে অনলাইনে এই বন্ড কেনার বিকল্প শুরু করা হয়েছে ।

ট্যুইটে এসবিআই-এর তরফে জানানো হয়েছে, 'রিটার্ণ ও সুরক্ষা একসঙ্গে মিলবে । এই বন্ডে বিনিয়োগ করার ৬টি কারণ রয়েছে । এসবিআই গ্রাহকরা সরাসরি ই-পরিষেবার মাধ্যমে INB তে ইনভেস্ট করতে পারবেন ।' Sovereign Gold Bond-এ একজন বছরে সর্বোচ্চ ৪০০ গ্রাম সোনা কিনতে পারবেন । অন্যদিকে ন্যূনতম ১ গ্রাম সোনায় ইনভেস্ট করতে হবে । এই স্কিমে ইনভেস্ট করে ট্যাক্স ছাড় পেতে পারেন ।