গরিব বিহারবাসীরা ফ্রি ভ্যাকসিনের লোভে পড়ে গিয়েছে, কংগ্রেস নেতার ট্যুইট ঘিরে বিতর্ক

গরিব বিহারবাসীরা ফ্রি ভ্যাকসিনের লোভে পড়ে গিয়েছে, কংগ্রেস নেতার ট্যুইট ঘিরে বিতর্ক

আর কিছুক্ষণের মধ্যেই জানতে পাওয়া যাবে বিহার নির্বাচনের চূড়ান্ত ফলাফল । শেষ খবর পাওয়া পর্যন্ত জয় নিশ্চিত করার খুব কাছে এনডিএ । ২৭টি আসনের ফলাফল এখনও বেরনো বাকি । বিহার বিধানসভা নির্বাচনে জিততে এনডিএ-র প্রয়োজন আর মাত্র ৯টা আসনে জয় ।

ধীরে ধীরে জয়ের আশা কমছে মহাগঠবন্ধনের । এর মাঝে কংগ্রেস নেতা অর্চনা ডালমিয়ার ট্যুইট ঘিরে শুরু হয়ে গিয়েছে বির্তক । ট্যুইটে তিনি লিখেছেন, 'মনে হয় গরিব বিহারবাসীরা বিনামূল্যে ভ্যাকসিন পাওয়ার চক্করে পড়ে গিয়েছে।' এই ট্যুইট ঘিরে শুরু হয়ে গিয়েছে বির্তক ।

বিজেপির ইস্তেহারে বলা হয়েছিল এনডিএ জোট যদি ক্ষমতায় আসে বিহারের প্রত্যেক নাগরিককে বিনামূল্যে করোনার টিকা দেওয়া হবে । বিশ্বজুড়ে করোনা ভ্যাকসিন তৈরির কাজ চলছে, তবে এখনও কোনও ভ্যাকসিন তৈরি হয়নি ।

আর তার আগেই একটি রাজ্যের নির্বাচনে সেটি হাতিয়ার করায় বিজেপির সমালোচনা শুরু করেছিল বিরোধী দলগুলি । সেই দিকে ইঙ্গিত করেই কংগ্রেস নেতার এদিন ট্যুইট করেন ।বিহারে ভোটগণনার ট্রেন্ডে যা দেখা যাচ্ছে, শক্তি বাড়ছে বিজেপির। আসন কমছে জেডিইউ-এর।

আর সেই আভাস পেতেই দলের নীচুতলার কর্মীদের মধ্যে থেকে দাবি উঠেছে, বিজেপি থেকে মুখ্যমন্ত্রী প্রার্থী করার। কিন্তু দলের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হল, ভোটের আগে যা ঘোষণা হয়েছে, তার নড়চড় হবে না।

অর্থাত্‍ ভোটের ফল শেষ পর্যন্ত এনডিএ জোটের পক্ষেই থাকলে, মুখ্যমন্ত্রী হবেন নীতীশ কুমারই। বিহারের বিজেপি সভাপতি সঞ্জয় জয়সওয়াল এদিন বলেন, সরকারে নেতৃত্ব কে দেবেন, তা নিয়ে কোনও বিতর্কই থাকতে পারে না।