রূপচর্চাতেও দারুণ উপকারী  গুঁড়ো দুধ , জেনে নিন কিভাবে ব্যবহার করবেন 

রূপচর্চাতেও দারুণ উপকারী  গুঁড়ো দুধ , জেনে নিন কিভাবে ব্যবহার করবেন 

গুঁড়ো দুধের চা হোক বা কফি, স্বাদই আলাদা। জানেন কি রূপচর্চাতেও দারুণ উপকারী  গুঁড়ো দুধ?  গুঁড়ো দুধের তৈরি  স্ক্রাবে যেমন ময়লা উঠে যায় তেমনই ত্বক বেশ চকচকেও থাকে। তাই আজ থেকেই রূপচর্চায় ব্যবহার করুন গুঁড়ো দুধ। দেখে নিন গুঁড়ো দুধের কয়েকটি ফেসপ্যাক।

চালের গুঁড়ো আর গুঁড়ো দুধের ফেসপ্যাক : একটি পাত্রে চালের গুঁড়ো আর গুঁড়ো দুধ জল দিয়ে মিশিয়ে ঘন্টা খানেক রেখে দিতে হবে।তারপর ভালো ভাবে মিশিয়ে মুখে লাগাতে হবে আর রাখতে হবে ৩০ মিনিট মতো।ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন তারপর।এটা সপ্তাহে একদিন করতে পারেন। 

গুঁড়ো দুধ আর গোলাপ জলের ফেসপ্যাক : ৪ চামচ গুঁড়ো দুধ, গোলাপ জল ৬ চামচ,জল নিন । গুঁড়ো দুধ প্রথমে জল দিয়ে গুলে নিন। তাতে এবার গোলাপ জল মেশান আর খানিকক্ষণ এমনি রেখে দিন।তারপর তা মুখে লাগিয়ে ঘন্টা খানেকর মতো রাখুন  ।তারপর ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে নিন। 


গুঁড়ো দুধ আর হলুদের ফেসপ্যাক: ২ চামচ গুঁড়ো দুধ,৩ চামচ কাঁচা হলুদ বাটা,২ চামচ মধু, জল  মেশান খুব ভালো করে।এবার মিশ্রণটা মুখে,গলায় লাগিয়ে রেখে দিন ২০ মিনিট মতো।তারপর হাল্কা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন।  

গুঁড়ো দুধ আর লেবুর রসের ফেসপ্যাক : ২ চামচ গুঁড়ো দুধ,৩ চামচ লেবুর রস ও জল দিয়ে ভালো করে উপাদানগুলি মিশিয়ে নিন।তারপর মুখে মেখে রেখে দিন ১৫ মিনিট মতো।শুকিয়ে গেলে ধুয়ে নিন।