প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার ছক ফাঁস

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার ছক ফাঁস

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার ছক ফাঁস। এই ঘটনায় তদন্তের দায়িত্ব নিতে চলেছে জাতীয় তদন্তকারী সংস্থা (NIA)। জানা গিয়েছে, একটি ই মেলে মোদিকে হত্যার ছকের কথা বিস্তারিতভাবে জানিয়েছে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। তার দাবি, চোরাইপথে ইতিমধ্যে দেশে ২০ কেজি আরডিএক্স বিস্ফোরক মজুত করা হয়েছে। সূত্রের খবর, সম্প্রতি এনআইয়ের মুম্বই অফিসে একটি ইমেল পাঠায় এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি।

সেখানে লেখা ছিল, 'আমি গোটা ভারতে ২০টি হামলার প্রস্তুতি নিয়েছি। প্রধানমন্ত্রী মোদি আমার জীবন ধ্বংস করেছেন। তাই তাঁকে হত্যা করার জন্য ২০ কেজি আরডিএক্স জোগাড় করেছি আমি।' ওই হুমকি মেলে আরও লেখা ছিল, 'আমি কাউকে ছাড়ব না। দু' কোটি মানুষকে খতম করে দেব। ইতিমধ্যে কয়েকজন সন্ত্রাসবাদীর সঙ্গে যোগাযোগ করে ফেলেছি আমি।

এমনিতেই মানুষ মারা যাচ্ছে, এবার তারা আমার বোমায় মরবে। ফেব্রুয়ারির ২৮ তারিখ এই কাজের জন্য স্লিপার সেল সক্রিয় হয়ে গিয়েছে। যদি পারো আমাকে আটকে দেখাও।' এদিকে, খোদ প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি মেল প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি। কোথা থেকে ইমেলটি এসেছে সেই আইপি অ্যাড্রেস খুঁজে বের করা হচ্ছে।

বিস্ফোরক মজুত করার দাবি কতটা সত্যি সেই বিষয়ও খতিয়ে দেখছেন গোয়েন্দারা। এই ঘটনায় দ্রুত তদন্ত শুরু করছে জাতীয় তদন্তকারী সংস্থা (NIA) বলে খবর। কে বা কারা ইমেলটি পাঠিয়েছে তা জানার চেষ্টা চলছে। তবে এহেন ঘটনা এই প্রথম নয়। এর আগে গোয়েন্দারা জানিয়েছিলেন, স্বাধীনতা দিবসের দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার ছক কষছে ইসলামিক স্টেট ও আল কায়দা জঙ্গিরা।

সম্ভাব্য জঙ্গি নাশকতার হাত থেকে বাঁচতে প্রধানমন্ত্রীকে বুলেটপ্রুফ এনক্লোজারের ভিতর থেকে ভাষণ দেওয়ার অনুরোধও জানিয়েছিলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার ছক ফাঁস। এই ঘটনায় তদন্তের দায়িত্ব নিতে চলেছে জাতীয় তদন্তকারী সংস্থা (NIA)। জানা গিয়েছে, একটি ইমেলে মোদিকে হত্যার ছকের কথা বিস্তারিতভাবে জানিয়েছে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি।