ছেলের সঙ্গে ছবি শেয়ার করলেন প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়

ছেলের সঙ্গে ছবি শেয়ার করলেন প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়

 

দুটি ছবি, মাঝখানে অনেকটা সময়। সন্তানকে ছোট থেকে বড় হতে দেখা। ছেলের সঙ্গে ছবি শেয়ার করলেন প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়। লিখলেন, 'সময় বদলেছে, কিন্তু আমাদের রঙের পছন্দ একই রকম রয়েছে।' ভালো নাম তৃষাণজিত্‍, ডাক নাম মিশুক। টলিউডের অন্যতম স্টারকিড। প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায় ও অর্পিতা চট্টোপাধ্যায়ের ছেলে। ইউরোপে পড়াশোনা করছে সে। কিন্তু করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন বাড়িতে ছিল মিশুক।

বাবা-মায়ের সঙ্গে এই প্রথম দীর্ঘ একটা সময় কাটিয়েছে মিশুক। ক্লাস টেন হয়ে গেল তার। দূরে থেকে কী ভাবে বড় হয়ে যাচ্ছে, ভেবেই গর্বিত বাবা প্রসেনজিত্‍। এবারের জন্মদিনটা বাড়িতেই কাটিয়েছে সে। ছেলের সঙ্গে অনেকটা সময় কাটিয়ে খুশি বাবাও। সাধারণত, ছেলে শহরে এলে তিনি কলকাতার বাইরে শ্যুটে যান না। যতটা পারেন, ছেলেকে সময় দেন টলি নায়ক। আজ ছেলের সঙ্গে দুটি পুরনো ছবি শেয়ার করেছেন তিনি।

একটি ছবিতে দেখা যাচ্ছে নীল টি-শার্ট ও সাদা জিন্সে ছোট্ট মিশুকের কাঁধে হাত দিয়ে রয়েছেন প্রসেনজিত্‍। বাবা ছেলের পোশাকে বিস্তর মিল। দ্বিতীয় ছবিটি সামপ্রতিক। সেখানে বাবা ও ছেলে দুজনের গায়েই কালো টি শার্ট। ছবিটি শেয়ার করে প্রসেনজিত্‍ লিখেছেন, 'মাঝখানে অনেকটা সময় পেরিয়ে গিয়েছে। ও (তৃষাণজিত্‍) বড় হয়ে গিয়েছে। কিন্তু আমাদের রঙের পছন্দ একই রকম আছে।'

প্রসেনজিতের ছবির কমেন্টবক্সে ছোট্ট তৃষাণজিত্‍কে ভালোবাসা জানিয়েছেন পাওলি দাম, ঈন্দ্রিলা সেন, অনিন্দিতা বোস ও অন্যান্যরা। অনেকে আবার প্রসেনজিতকে নিয়ে মন্তব্য করেছেন, 'ওনার বয়স বাড়ছে না, বরং কমছে।' সত্যিই ছেলের দুটি ছবির বিস্তর ফারাক চোখে পড়লেও, নায়কের পার্থক্য বোঝাই যায় না। সামনেই একাধিক ছবির কাজ রয়েছে প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়ের হাতে।

মুক্তি পেয়েছে পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক 'অভিযান'। এই ছবিতে উত্তমকুমারের ভূমিকায় অভিনয় করবেন প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়। করোনা পরিস্থিতির জন্য মুক্তি পিছিয়ে গিয়েছিল সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত কাকাবাবু ট্রিলজির শেষ গল্পের। কিন্তু চলতি বছরেই মুক্তি পাবে 'কাকাবাবুর প্রত্যাবর্তন'