ডাক্তারের মুখের মাস্ক টেনে খুলল সদ্যজাত , ভাইরাল হল ছবি

ডাক্তারের মুখের মাস্ক টেনে খুলল সদ্যজাত , ভাইরাল হল ছবি

আজবাংলা    জন্মের কয়েক সেকেন্ডের মধ্যেই ডাক্তারের মুখের মাস্ক টেনে খুলল সদ্যজাত। এই একরত্তি দস্যি মেয়ের এহেন কাণ্ডের একটি ছবি এখন সোশাল মিডিয়ায় ঝড় তুলেছে। করোনা কালে মাস্ক এখন জীবনধারণের অঙ্গ হয়ে উঠেছে। তবে চিকিৎসক মহলে মাস্কের চল প্রথম থেকেই।

বিশেষ করে অপারেশন চলাকালীন ডাক্তার, নার্স সহ স্বাস্থ্যকর্মী সকলেই মুখে সার্জিক্যাল মাস্ক পড়ে থাকেন। আর সেই মাস্কই টেনে খুলছে এক সদ্যজাত কন্যা। এই ছবিই এখন সোশাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল। যদিও জানা যাচ্ছে ছবিটি বছর দুয়েকের পুরোনো। কিন্তু এই করোনা কালে মাস্ক খোলার এই ছবিই তোলপার হচ্ছে নেটপাড়া।

ছবিতে দেখা যাচ্ছে, মায়ের গর্ভ থেকে ভূমিষ্ঠ হওয়া শিশুকে ধরে রয়েছেন এক চিকিৎসক। শিশুকন্যাটি কাঁদতে কাঁদতেই টান দিয়েছে চিকিৎসকের সার্জিক্যাল মাস্কে। আর সদ্যোজাতের এমন কাণ্ডে হাসি আর ধরছে না চিকিৎসকের। বছর কয়েক পুরোনো এই ছবিটি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন দুবাইয়ের প্রখ্যাত স্ত্রী রোগ বিশেষজ্ঞ সামের সেআইব।

ক্যাপশনে তিনি লিখেছেন, আমরা সবাই মাস্ক খুলে রাখতে চাই। অর্থাৎ, এই কোভিড যত তাড়াতাড়ি বিদেয় হয় ততই মঙ্গল। তিনি অবশ্য জানিয়েছেন এটা পুরোনো ছবি। কিন্তু সমাজকে সচেতন করতেই তিনি সচেতনভাবে এই ছবি ব্যবহার করলেন। একদিকে পাল্লা দিয়ে বাড়ছে করোনা সংক্রমণ অন্যদিকে নানান ছুতোয় মানুষ মাস্ক খুলেই রাস্তায় বের হচ্ছেন। এই আঙ্গিকে পুরোনো ছবিটি খুবই প্রাসঙ্গিক।

View this post on Instagram

A post shared by Dr Samer Cheaib د سامر شعيب (@dr.samercheaib) on