আনুষ্ঠানিকভাবে ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিল ৫টি রাফাল

আনুষ্ঠানিকভাবে ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিল ৫টি রাফাল

আজ বাংলা: চিন-পাকিস্তানের ঘুম ওড়াতে আজই আনুষ্ঠানিকভাবে ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিল রাফাল। কয়েকদিন আগেই ভারতের মাটি ছুঁয়েছে শক্তিশালী যুদ্ধ বিমান রাফাল । এদিন ৫টি রাফাল যোগ দিয়েছে।

প্রতিবেশি শত্রু দেশ থেকে নিজের দেশের সুরক্ষার্থে বন্ধু দেশ ফ্রান্স থেকে সম্প্রতি ভারতের এসেছে বর্তমান দিনের প্রভূত শক্তিধর যুদ্ধ বিমান রাফাল। অবশেষে প্রতীক্ষার অবসান ঘটিয়ে এবার এসেছে সেই মাহেন্দ্রক্ষণ। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ভারতীয় বিমান বাহিনীতে যুক্ত হতে চলেছে রাফাল যুদ্ধ বিমান।

প্রশ্ন উঠছে কারা কারা  এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন? জানা গিয়েছে, আম্বালা বিমানবন্দরে আয়োজিত এই অনুষ্ঠানে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ও ফরাসী প্রতিরক্ষা মন্ত্রী ফ্লোরেন্স পারলি, প্রতিরক্ষা চিফ জেনারেল বিপিন রাওয়াত, বিমান বাহিনী প্রধান আরকেএস ভাদৌরিয়া, এবং প্রতিরক্ষা সম্পাদক অজয় ​​কুমারও উপস্থিত থাকবেন। তবে শোনা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও (Narendra Modi) এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন।

বিমান রাফালকে এয়ারফোর্সের আম্বালা বেসে স্বাগত জানানোর কাজ পুরোদমে চলছে। সকল বিমান বাহিনীর কর্মীরা তাঁদের সেরা ইউনিফর্ম পড়ে প্রস্তুত হয়েছে। সম্পূর্ণ অনুষ্ঠানটি কোন বিয়ের অনুষ্ঠানের আয়োজন থেকে কম কিছু নয়। এমনকি যারা বিমানের বহরে থাকবে, তাঁদের পুরো কনের সাজে সাজতে হবে।

এমনকি গার্ড অফ অনার’ ছাড়াও রাফেলের স্বাগত অনুষ্ঠানে একটি ওয়াটারগান সালাম দেওয়া হয়। এই স্বাগত অনুষ্ঠানে ট্যাক্সি ট্র্যাকে ফায়ার টেন্ডার মোতায়েন করা হয়। আনয়ন ফ্লাইপাস্টের শেষে একটি অনুষ্ঠান হবে।