রাজ্যের অধিকাংশ জেলায় ফের বৃষ্টি, জেনে নিন আবহাওয়ার খবর

রাজ্যের অধিকাংশ জেলায় ফের বৃষ্টি, জেনে নিন আবহাওয়ার খবর

 ফের বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। বৃহস্পতি ও শুক্রবার রাজ্যের বেশিরভাগ জেলায় বৃষ্টির সম্ভাবনা। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সকালে সামান্য কুয়াশা এবং পরে পরিষ্কার আকাশ। তাপমাত্রা নতুন করে কমার কোনও সম্ভাবনা নেই। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর (West Bengal Weather Update)৷ ফের পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালি হাওয়ার সংঘাতে বৃষ্টি হতে পারে রাজ্যে।

২৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার এই বৃষ্টি হওয়ার সম্ভাবনা জোরালো হচ্ছে। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়াতে বৃহস্পতিবার হালকা ও শুক্রবার মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা বৃষ্টি হতে পারে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, হুগলি, হাওড়া এবং কলকাতায়।

উপকূলের জেলাগুলিতে মেঘলা আকাশ হলেও বৃষ্টির সম্ভাবনা কম।  উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পং-এ বৃষ্টি চলবে। বৃহস্পতিবার সব জেলাতেই হালকা বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদহ জেলায় বৃষ্টির সম্ভাবনা দু’দিন ধরে। শুক্রবার বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়বে উত্তরবঙ্গেও।

শুষ্ক আবহাওয়া পরিষ্কার আকাশ থাকবে রাজ্যের বাকি জেলাগুলিতে। বুধবার পর্যন্ত পরিষ্কার আকাশের সম্ভাবনা। তাপমাত্রা নতুন করে নামবে না রাজ্যে। ১৮ থেকে ১৯ ডিগ্রির মধ্যেই থাকবে তাপমাত্রা। আরও চার-পাঁচ দিন সকাল-সন্ধ্যা শীতের আমেজ বেলা বাড়লে উষ্ণতা বাড়বে। বৃহস্পতি ও শুক্রবার বৃষ্টির পর ফের শনিবার থেকে পরিষ্কার আকাশ রাজ্যে।  

আজ, মঙ্গলবার কলকাতাতে সকালে সামান্য কুয়াশা পরে পরিষ্কার আকাশ। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৯ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। গতকাল, সোমবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে, ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ২৫ থেকে ৯৭ শতাংশ।